বিরাট রোহিত ছাড়াই শ্রীলঙ্কা সফরে যেতে পারে ভারতীয় দল

সিরিজে বিরাট, রোহিত কাউকেই পাবেনা ভারতীয় দল। ওই সময় ভারতের প্রথম সারির দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপ এবং ব্রিটিশদের সাথে টেস্ট সিরিজের জন্য ব্যস্ত থাকবেন। ভারতের দ্বিতীয় সারির দল যেতে পারে লঙ্কায়।
বিরাট রোহিত ছাড়াই শ্রীলঙ্কা সফরে যেতে পারে ভারতীয় দল
সৌরভ গাঙ্গুলীফাইল ছবি, সংগৃহীত

আগামী জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে যেতে পারে ভারতীয় দল। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড অবশ্য ইঙ্গিত দিয়েছে কার্যত একটি সূচী বানিয়েই ফেলেছে তারা। দুই দেশের মধ্যে তিনটি ওয়ান ডে এবং তিনটি টি টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৩ ই জুলাই থেকে ২৭ শে জুলাই পর্যন্ত মোট ৬ টি ম্যাচ অনুষ্ঠিত হতে পারে বলে জানা গিয়েছে। তবে এই সিরিজে বিরাট কিংবা রোহিত কাউকেই পাবেনা ভারতীয় দল। কারণ ওই সময় ভারতের প্রথম সারির দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপ এবং ব্রিটিশদের সাথে টেস্ট সিরিজের জন্য ব্যস্ত থাকবেন। তাই ভারতের দ্বিতীয় সারির দল যেতে পারে লঙ্কা সফরে।

জুলাই মাসে যদিও কোনো আন্তর্জাতিক ম্যাচ নেই কোহলিদের। তবুও তারা সম্ভবত ইংল্যান্ড থেকে শ্রীলঙ্কা যেতে পারবে না। তার কারণ ইংল্যান্ডের কঠোর কোয়ারেন্টাইন নিয়ম। শ্রীলঙ্কার সাথে ভারতের ম্যাচ শেষ হবে ২৭ শে জুলাই। অন্যদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে ভারত মাঠে নামবে ৪ ই আগস্ট। তাই দু সপ্তাহের কোয়ারেন্টাইনে থাকলে প্রথম টেস্ট খেলতে পারবেনা কোহলিরা।

আগামী ১৮ ই জুন সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালে মাঠে নামছে ভারত। বিরাট কোহলি এবং কেন উইলিয়ামসনের দ্বৈরথ নিয়ে উত্তেজনার পারদ চড়ছে। ইতিমধ্যেই ভারতীয় দল এই ম্যাচের জন্য ২০ জনের স্কোয়াড ঘোষণা করেছে। যার মধ্যে ঋদ্ধিমান সাহা এবং লোকেশ রাহুলের ইংল্যান্ড যাওয়া নিয়ে সংশয় রয়েছে। তবে স্ট্যান্ড বাই ক্রিকেটার হিসেবে ভারত অতিরিক্ত চারজনকে নিয়ে যাচ্ছে।

কিউইদের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালের পর জুলাইয়ে ইংল্যান্ডেই থাকবেন কোহলিরা। ৪ ই আগস্ট নটিংহ্যামে ব্রিটিশদের বিরুদ্ধে প্রথম টেস্টে মাঠে নামবে ভারতীয় দল। ১০ ই সেপ্টেম্বর পঞ্চম তথা সিরিজের শেষ টেস্ট অনুষ্ঠিত হবে ম্যাঞ্চেস্টারে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in