Asia Cup: ঘোষিত হলো এশিয়া কাপের সময়সূচী, ২৮শে আগস্ট ভারত-পাক মহারণ

আসন্ন এশিয়া কাপের আয়োজক দেশ শ্রীলঙ্কা হলেও, দ্বীপরাষ্ট্রে চলমান অর্থনৈতিক সংকটের কারণে টুর্নামেন্টটি শ্রীলঙ্কা থেকে সরিয়ে সংযুক্ত আরব আমিরশাহীতে নিয়ে যাওয়া হয়েছে।
Asia Cup: ঘোষিত হলো এশিয়া কাপের সময়সূচী, ২৮শে আগস্ট ভারত-পাক মহারণ
ছবি সৌজন্যে - Crickfrenzy

অবশেষে ঘোষণা করা হলো এশিয়া কাপের সূচী। আগামী ২৭ শে আগস্ট দুবাইয়ে আফগানিস্তান বনাম আয়োজক শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এই টুর্নামেন্টের। ২৮ শে আগস্ট রয়েছে ভারত-পাকিস্তানের মহারণ। দুবাইয়ে চিরপ্রতিদন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়েই অভিযান শুরু করবেন রোহিত শর্মারা।

গ্রুপ এ-তে বাবর আজমদের বিপক্ষে ম্যাচের পর ৩১ শে আগস্ট দুবাইয়েই একটি কোয়ালিফায়ারের বিপক্ষে মাঠে নামবে টিম ইন্ডিয়া। গ্রুপ পর্বের ম্যাচের পর সুপার-ফোর পর্ব চলবে ৩ রা সেপ্টেম্বর থেকে ৯ ই সেপ্টেম্বর পর্যন্ত। সুপার-ফোরের সেরা দুই দল ১১ ই সেপ্টেম্বর ফাইনালে মুখোমুখি হবে একে অপরের।

বিসিসিআই সচিব জয় শাহ ট্যুইট করে বলেছেন, "অবশেষে অপেক্ষার অবসান ঘটলো, কারণ এশিয়ান আধিপত্যের লড়াই ২৭শে আগস্ট শুরু হবে এবং ১১ই সেপ্টেম্বর মহাগুরুত্বপূর্ণ ফাইনাল। এশিয়া কাপের ১৫ তম আসরটি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আদর্শ প্রস্তুতি হিসেবে কাজ করবে।"

আসন্ন এশিয়া কাপের আয়োজক দেশ শ্রীলঙ্কা হলেও, দ্বীপরাষ্ট্রে চলমান অর্থনৈতিক সংকটের কারণে টুর্নামেন্টটি শ্রীলঙ্কা থেকে সরিয়ে সংযুক্ত আরব আমিরশাহীতে নিয়ে যাওয়া হয়েছে। শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান শাম্মি সিলভা বলেছেন," বর্তমান প্রেক্ষাপট এবং ইভেন্টের পরিধি বিবেচনা করে এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরশাহীতে স্থানান্তর করার এসিসির সিদ্ধান্তকে আমি পুরোপুরি সমর্থন করি। এশিয়া কাপের এই উত্তেজনাপূর্ণ সংস্করণের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এসিসি এবং এমিরেটস ক্রিকেট বোর্ডের সাথে ঘনিষ্ঠ ভাবে কাজ করবে।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in