T-20 World Cup: নামিবিয়ার বিরুদ্ধে বড়ো জয় নিউজিল্যান্ডের
নামিবিয়া বনাম নিউজিল্যান্ড ছবি টি-২০ ওয়ার্ল্ড কাপ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

T-20 World Cup: নামিবিয়ার বিরুদ্ধে বড়ো জয় নিউজিল্যান্ডের

শারজায় টসে জিতে শুক্রবার প্রথম দফায় বল করার সিদ্ধান্ত নেয় নামিবিয়া। বল হাতে শুরুতে সফলও হয় এরাসমাসের দল। নিউজিল্যান্ডের ব্যাটিং টপ অর্ডারের কেউই বড় ইনিংস খেলতে পারেননি।

গুরুত্বপূর্ণ ম্যাচে নামিবিয়ার বিরুদ্ধে বড় জয় অর্জন করে বিরাটদের রাস্তা আরও কঠিন করে তুললো নিউজিল্যান্ড। শারজায় কিউইদের হয়ে ব্যাট হাতে গ্লেন ফিলিপস-জিমি নিজামের দুরন্ত ইনিংসের পর বোলারদের সম্মিলিত প্রচেষ্টায় ৫২ রানে বড় জয় তুলে নিয়েছে ব্ল্যাক ক্যাপসরা। উইলিয়ামসনদের দেওয়া ১৬৪ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১১ রানই স্কোর বোর্ডে যোগ করতে পেরেছে জেরহার্ড এরাসমাসের নেতৃত্বাধীন দলটি। গুরুত্বপূর্ণ ম্যাচে বড় জয় নিয়ে সুপার ১২-এর গ্রুপ ২-তে দ্বিতীয় স্থান দখল করেছে নিউজিল্যান্ড।

শারজায় টসে জিতে শুক্রবার প্রথম দফায় বল করার সিদ্ধান্ত নেয় নামিবিয়া। বল হাতে শুরুতে সফলও হয় এরাসমাসের দল। নিউজিল্যান্ডের ব্যাটিং টপ অর্ডারের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। গত ম্যাচে অনবদ্য ব্যাটিং করা মার্টিন গাপ্তিল ডেভিড উইজের শিকার হয়ে ফিরে যান ১৮ রানেই।

অপর ওপেনার ডেরিল মিচেল ১৯ রান করে শোলৎজের শিকার হন। অধিনায়ক উইলিয়ামসন দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও বেশি দূর নিয়ে যেতে পারেননি। ২৫ বলে ২৮ রান সংগ্রহ করে তিনি ফিরে যান এরাসমাসের কাছে বোল্ড হয়ে। ডেভন কনওয়েও ১৭ রান যোগ করে রান আউট হয়ে ফিরে যান।

কিছুটা ব্যাক ফুটে চলে যাওয়া কিউইদের এরপর রাস্তা দেখান গ্লেন ফিলিপস-জিমি নিজাম জুটি। ৩৬ বলে ৭৬* রানের অবিচ্ছিন্ন ফিলিপস-নিজাম জুটিতে ভর করে নামিবিয়ার সামনে ১৬৪ রানের লক্ষ্য বেঁধে দেয় নিউজিল্যান্ড। ফিলিপস অপরাজিত থাকেন ২১ বলে ৩৯* রানে এবং নিজাম অপরাজিত থাকেন ২৩ বলে ৩৫* রানে।

লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুটা ভালো করলেও কিউইদের বোলারদের বিপক্ষে সোজা হয়ে দাঁড়াতে পারেনি নামিবিয়া। দুই ওপেনার স্টিফেন বার্ড করেছেন ২১ রান এবং মিচেল ভ্যান লিনজেন করেছেন ২৫ রান। এছাড়া ২০ রানের গন্ডি পেরিয়েছেন জেন গ্রিন(২৩)। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১১ রানই সংগ্রহ করে এরাসমাসের দল।

নিউজিল্যান্ডের হয়ে এই ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে জোড়া উইকেট তুলে নিয়েছেন টিম সাউদি। ৪ ওভারে মাত্র ২০ রানের বিনিময়ে জোড়া উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্টও। ম্যাচের সেরা জিমি নিজাম এক ওভারে মাত্র ৬ রান দিয়ে তুলে নিয়েছেন একটি উইকেট। এছাড়াও একটি করে উইকেট নিয়েছেন ইস সোধি এবং মিচেল স্যান্টনার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in