T20 World Cup: চোট সারিয়ে ফিরে এসেছেন জসপ্রীত বুমরাহ! স্ট্যান্ডবাই হিসেবে থাকছেন মহম্মদ শামি

রবীন্দ্র জাদেজা চোট পাওয়ায় তাঁর জায়গায় সুযোগ পেয়েছেন অক্ষর প্যাটেল। উইকেটরক্ষক হিসেবে ঋষভ পান্তের ওপরেই ভরসা রাখলো নির্বাচকরা।
জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি
জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামিছবি - সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো ভারত। ১৫ সদস্যের ভারতীয় দলে চোট সারিয়ে ফিরে এসেছেন জসপ্রীত বুমরাহ এবং হার্ষাল প্যাটেল। রবীন্দ্র জাদেজা চোট পাওয়ায় তাঁর জায়গায় সুযোগ পেয়েছেন অক্ষর প্যাটেল। উইকেটরক্ষক হিসেবে ঋষভ পান্তের ওপরেই ভরসা রাখলো নির্বাচকরা। জায়গা হলো না সঞ্জু স্যামসনের। এই প্রথমবার আইসিসির কোনো টুর্নামেন্টে ভারতকে নেতৃত্ব দিতে চলেছেন রোহিত শর্মা। বিশ্বকাপে রোহিতের ডেপুটি হিসেবে থাকছেন লোকেশ রাহুল।

টপ অর্ডারে রোহিত - রাহুলের পর থাকছেন বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব। মিডিল অর্ডারে রয়েছেন দীপক হুডা। এছাড়াও তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং উইকেটরক্ষক হিসেবে ঋষভ এবং দীনেশ কার্তিককে বাছাই করা হয়েছে।

অক্ষরের সাথে যুজবেন্দ্র চাহাল এবং রবিচন্দ্রন অশ্বিনকে দুই বোলিং অপশন হিসেবে রাখা হয়েছে। পেস বলে ভারতকে লীড করবেন জসপ্রীত বুমরাহ, হার্ষাল প্যাটেল এবং রাউন্ড আপ করবেন ভুবনেশ্বর কুমার এবং আর্শদীপ সিং।

পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চারজন স্ট্যান্ড বাই ক্রিকেটারকেও বেছে নিয়েছে নির্বাচকরা। এই চার ক্রিকেটার হলেন, অভিজ্ঞ পেসার মহম্মদ শামি, অলরাউন্ডার দীপক চাহার, স্পিনার রবি বিষ্ণোই এবং টপ অর্ডার ব্যাটার শ্রেয়স আইয়ার।

সোমবার বিশ্বকাপের দল ঘোষণার পাশাপাশি অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্যও দল ঘোষণা করেছে বিসিসিআই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল, আর্শদীপ সিং।

স্ট্যান্ডবাই: মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই এবং দীপক চাহার।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, আর. অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, হর্ষাল প্যাটেল, দীপক চাহার, জসপ্রীত বুমরাহ।

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টির জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), আর. অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, মহম্মদ শামি, হর্ষাল প্যাটেল, দীপক চাহার, জসপ্রীত বুমরাহ।

জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি
ম্যাকগ্রাকে ছাপিয়ে গেলেন ব্রড, টেস্ট ক্রিকেটে পেসারদের রেকর্ড বুকের শীর্ষে দুই ব্রিটিশ তারকা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in