T20 WC 2021: মিলার-রাবাডার ৩৪* রানের অবিচ্ছিন্ন ইনিংসে কষ্টার্জিত জয় দক্ষিণ আফ্রিকার

শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার জয়ের জন্য প্রয়োজন হয় ১৫ রানের। ওভারের দ্বিতীয় এবং তৃতীয় বলে পরপর দুটি ছক্কা হাঁকিয়ে ম্যাচ নিজেদের দখলে করে নেন মিলার। পঞ্চম বলে জয়সূচক রানটি আসে বাউন্ডারির মাধ্যমে।
T20 WC 2021: মিলার-রাবাডার ৩৪* রানের অবিচ্ছিন্ন ইনিংসে কষ্টার্জিত জয় দক্ষিণ আফ্রিকার
মিলারছবি টি-২০ ওয়ার্ল্ড কাপ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

টান টান উত্তেজনার ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে ৪ উইকেটে জয় তুলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। চাপের মুখে 'কিলার' রূপ নিলেন মিলার। ঝড়ো ইনিংস খেললেন কাগিসো রাবাডাও। মিলার-রাবাডা জুটির ১৫ বলে ৩৪* রানের অবিচ্ছিন্ন ইনিংসের দৌলতে খাদের কিনারা থেকে জয় তুলে নিয়েছে প্রোটিয়ারা।

দ্বিতীয় দফায় শ্রীলঙ্কার দেওয়া ১৪৩ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে ২৬ রানেই ওপেনার জুটি রেজা হেন্ডরিকস এবং কুইন্টন ডি'কককে হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। একই ওভারে জোড়া ধাক্কা দেন দুষ্মন্ত চামিরা। রেজা ভ্যান ডার ডুসেন ১৬ রান করে রান আউট হয়ে ফিরে যান। অধিনায়ক টেম্বা বাভুমা লড়াই করে ৪৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। তবে বাভুমা, মার্করাম এবং প্রিটোরিয়াসকে ফিরিয়ে শ্রীলঙ্কার হয়ে অনবদ্য হ্যাটট্রিক করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। সেইসঙ্গে দক্ষিণ আফ্রিকার দলকেও ফেলে দেন খাদের কিনারায়।

শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার জয়ের জন্য প্রয়োজন হয় ১৫ রানের। বাইশ গজে ছিলেন ডেভিড মিলার এবং সদ্য নামা কাগিসো রাবাডা। লাহিরু কুমারার ফাইনাল ওভারে সিঙ্গেল নিয়ে মিলারকে স্ট্রাইক দেন রাবাডা। ওভারের দ্বিতীয় এবং তৃতীয় বলে পরপর দুটি ছক্কা হাঁকিয়ে ম্যাচ নিজেদের দখলে করে নেন মিলার। পঞ্চম বলে জয়সূচক রানটি আসে রাবাডার বাউন্ডারির মাধ্যমে। মিলার অপরাজিত থাকেন ১৩ বলে ২৩* রানে এবং রাবাডা খেলেন ৭ বলে অপরাজিত ১৩* রানের ইনিংস।

বল হাতে দক্ষিণ আফ্রিকার হয়ে এদিন নিজেদের কাজটা ভালো মতোই সেরে রাখেন তাবারেজ শামসি এবং প্রিটোরিয়াস। ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে শামসি তুলে নিয়েছেন ৩ টি উইকেট এবং প্রিটোরিয়াস ৩ ওভারে ১৭ রানের বিনিময়ে তুলে নেন ৩ টি উইকেট। জোড়া উইকেট নিয়েছেন এনরিচ নর্তজেও। একমাত্র পথুম নিশঙ্কা ছাড়া অন্য কোনো লঙ্কান ব্যাটার দাঁড়াতেই পারেননি প্রোটিয়া বোলারদের সামনে। নিশঙ্কা ৫৮ বলে ৭২ রানের দুরন্ত ইনিংস খেলে কার্যত একা হাতে দলকে সম্মানজনক জায়গায় নিয়ে যান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in