T-20 World Cup 2022: ছিটকে গেলেন দীপক চাহার, ডনের দেশে পাড়ি জমাচ্ছেন এই তিন পেসার

জসপ্রীত বুমরাহ ছিটকে যাওয়ায় স্ট্যান্ডবাই ক্রিকেটার দীপক চাহার মূল স্কোয়াডে জায়গা করে নেবেন বলে অনুমান করা হচ্ছিল। কিন্তু পিঠের চোট সারাতে সময় লাগবে চাহারেরও।
দীপক চাহার
দীপক চাহারফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেলো ভারত। আশঙ্কা ছিলই। এবার তা স্পষ্ট হয়ে গেল। পিঠের চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন দীপক চাহার। জসপ্রীত বুমরাহ ছিটকে যাওয়ায় স্ট্যান্ডবাই ক্রিকেটার দীপক চাহার মূল স্কোয়াডে জায়গা করে নেবেন বলে অনুমান করা হচ্ছিল। কিন্তু পিঠের চোট সারাতে সময় লাগবে চাহারেরও। বিশ্বকাপের দোরগোড়ায় এসে চাহারের ছিটকে যাওয়াটা রোহিত শর্মাদের জন্য এক বড় ধাক্কা। আপাতত মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুর উড়ে যাচ্ছে ডনের দেশে।

বুমরাহর পরিবর্ত হিসেবে এখনও কোনো নাম ঘোষণা করেনি বিসিসিআই। চাহার লড়াইয়ে ছিলেন, কিন্তু তাঁর সুযোগ পাওয়ার রাস্তা বন্ধ। আপাতত মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুরের মধ্যে একজনই সুযোগ পাবেন মূল স্কোয়াডে। আগামী কয়েকদিনের মধ্যেই অফিসিয়ালি জানা যাবে বুমরাহর জায়গায় কে বিশ্বকাপের দলে জায়গা করে নেবেন। ২৩ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে মাঠে নামবে টিম ইন্ডিয়া।

বুধবার নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআই-এর এক কর্মকর্তা সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, দীপকের ফিট হতে কিছুটা সময় লাগবে। তাঁর পিঠের সমস্যা আবার বেড়েছে। গোড়ালি ঠিক আছে এবং সেখানে কোনো সমস্যা ছিল না। তাই বিসিসিআই মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুরকে পাঠাচ্ছে।

বিসিসিআই-এর কাছে ১৫ অক্টোবর পর্যন্ত সময় রয়েছে বুমরাহর পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করার। তার আগে শামি, সিরাজ এবং শার্দুলকে অস্ট্রেলিয়ার মাটিতে ভালো করে দেখে নিতে চায় বোর্ড। এই লড়াইয়ে অভিজ্ঞতার জেরে অনেকটাই এগিয়ে রয়েছেন বঙ্গ পেসার মহম্মদ শামি। তবে সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে দুর্দান্ত প্রদর্শন করেছেন মহম্মদ সিরাজও। ম্যান অফ দ্য সিরিজও নির্বাচিত হয়েছেন তিনি। পাশাপাশি শার্দুলকেও অলরাউন্ড পারফর্ম্যান্সের জন্য ডাকা হতে পারে। তবে দলে হার্দিক থাকায় শার্দুলের সম্ভাবনা খুব কম।

দীপক চাহার
T-20 World Cup 2022: ওপেনিং জুটিতে শীর্ষে পাকিস্তান, কত নম্বরে ভারত?
দীপক চাহার
Qatar WC 22: ফিফা তালিকার প্রথম সারিতে থাকলেও এই ৫ দেশকে দেখা যাবে না কাতার বিশ্বকাপে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in