T20 World Cup 2021: বিরাটদের স্বপ্ন ভঙ্গ করে সেমিফাইনালে নিউজিল্যান্ড

আবুধাবিতে মাত্র ১২৪ রানে করেন আফগানরা। জবাবে ব্যাট করতে নেমে ১১ বল হাতে রেখেই ৮ উইকেটে জয় তুলে নিয়েছেন কিউইরা। নিউজিল্যান্ডের জয়ে প্রায় ৯ বছর পর ICC-র কোনো ইভেন্টে সেমিফাইনালে যেতে পারলো না ভারত।
T20 World Cup 2021: বিরাটদের স্বপ্ন ভঙ্গ করে সেমিফাইনালে নিউজিল্যান্ড
বিরাট কোহলিফাইল ছবি সংগৃহীত

স্বপ্ন ভঙ্গ বিরাটদের। আফগানিস্তান ও ভারতকে বিদায় জানিয়ে শেষ দল হিসেবে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেলো নিউজিল্যান্ড। আবুধাবিতে বোল্ট-সাউদির দাপটে মাত্র ১২৪ রানেই বাঁধা পড়েন আফগানরা। জবাবে ব্যাট করতে নেমে ১১ বল হাতে রেখেই ৮ উইকেটে জয় তুলে নিয়েছেন কিউইরা। নিউজিল্যান্ডের জয়ে প্রায় ৯ বছর পর আইসিসির কোনো ইভেন্টে সেমিফাইনাল খেলা হচ্ছে না ভারতের।

আবুধাবিতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। ব্যাট হাতে ৪৮ বলে ৭৩ রানের এক অনবদ্য ইনিংস উপহার দিলেন নাজিবুল্লাহ। তবে বোল্ট-সাউদির দাপটে অন্য আফগান ব্যাটাররা দাঁড়াতেই পারেননি। এছাড়া দুই অঙ্কের স্কোর বলতে নবির ১৪ রান এবং গুলবদিনের ১৫ রান।নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৪ রানই সংগ্রহ করে মহম্মদ নবির দল।

জবাবে ব্যাট করতে নেমে সহজেই জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। সেইসঙ্গে পাকিস্তানের সাথে গ্রুপ থেকে সেমিফাইনালের টিকিট অর্জন করেছেন উইলিয়ামসনরা। মার্টিন গাপ্তিল ২৮ রান এবং ডেরিল মিচেল ১৭ রান করে ফিরে আসার পর আর পেছনে তাকাতে হয়নি। অধিনায়ক কেন উইলিয়ামসন, ডেভন কনওয়েকে সঙ্গে নিয়ে সহজেই জয় খুঁজে নেন। উইলিয়ামসন অপরাজিত থাকেন ৪২* রানে এবং কনওয়ে ৩৬* রানে।

কিউইদের হয়ে এই ম্যাচের নায়ক ট্রেন্ট বোল্ট। ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৩ টি উইকেট তুলে নিয়েছেন এই কিউই পেসার। সেইসঙ্গে ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে জোড়া উইকেট নিয়েছেন টিম সাউদি। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন অ্যাডাম মিলনে, জিমি নিজাম এবং ইশ সোধি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in