T20 WC 2021: শ্রীলঙ্কান বোলারদের দাপুটে প্রদর্শন! আইরিশদের বিরুদ্ধে ৭০ রানে বড় জয় দ্বীপরাষ্ট্রের

শ্রীলঙ্কার দেওয়া ১৭২ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে অধিনায়ক অ্যান্ড্রু বিলবার্নে এবং কার্টিস ক্যামফের ছাড়া কোনো আইরিশ ক্রিকেটার দুই অঙ্কের স্কোরই সংগ্রহ করতে পারেননি।
T20 WC 2021: শ্রীলঙ্কান বোলারদের দাপুটে প্রদর্শন! আইরিশদের বিরুদ্ধে ৭০ রানে বড় জয় দ্বীপরাষ্ট্রের
শ্রীলঙ্কান ক্রিকেটাররাছবি টি-২০ ওয়ার্ল্ড কাপ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

মরুদেশে বল হাতে ঝড় তুললেন মহেশ থিকশানা, লাহিরু কুমারা, চামিকা করুনারত্নেরা। আয়ারল্যান্ডকে ১০১ রানে অল আউট করে ৭০ রানে বড় জয় তুলে নিলো দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। গ্রুপ পর্বে টানা দুই ম্যাচ জিতে সুপার ১২ তে জায়গা করে নেওয়ার দোরগোড়ায় পৌঁছে গিয়েছে তারা।

শ্রীলঙ্কার দেওয়া ১৭২ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে অধিনায়ক অ্যান্ড্রু বিলবার্নে এবং কার্টিস ক্যামফের ছাড়া কোনো আইরিশ ক্রিকেটার দুই অঙ্কের স্কোরই সংগ্রহ করতে পারেননি। বিলবার্নে ৩৯ বলে ৪১ রান করেন এবং ক্যামফের ২৮ বলে ২৪ রান করেন। শ্রীলঙ্কার বোলাররা এদিন শুরু থেকেই আয়ারল্যান্ডকে সোজা হয়ে দাঁড়াতেই দেয়নি। ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৩ টি উইকেট তুলে নিয়েছেন মহেশ থিকশানা। এছাড়াও জোড়া উইকেট নিয়েছেন লাহিরু কুমারা এবং চামিকা করুনারত্নে। একটি করে উইকেট নিয়েছেন দুষ্মন্ত চামিরা এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা।

শেখ জায়েদ স্টেডিয়ামে টসে হেরে এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই মাত্র ৮ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে শ্রীলঙ্কা। ওপেনার কুশল পেরেরা এবং চার নম্বরে ব্যাট করতে নামা অভিস্কা ফার্নান্দো তাঁদের প্রথম বলেই আউট হয়ে ফিরে যান। দীনেশ চন্দীমাল করেন মাত্র ৬ রান। কুশল পেরেরাকে ফেরান স্টার্লিং এবং অভিস্কা ফার্নান্দো এবং দীনেশ চন্দীমাল শিকার হন জশুয়া লিটিলের।

শুরুতে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়লেও দ্বীপরাষ্ট্রকে এদিন প্রাথমিক ধাক্কা কাটিয়ে সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যান পথুম নিশঙ্কা এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা। ওপেনার পথুম নিশঙ্কা ৪৭ বলে ৬১ রানের বড় ইনিংস খেলেছেন। অন্যদিকে ওয়ানিন্দু হাসারাঙ্গা ৪৭ বলে ৭১ রানের পাকাপোক্ত ইনিংস খেলে দলকে বড় স্কোরের দিকে এগিয়ে নিয়ে যান। শেষের দিকে ১১ বলে ২১* রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে অপরাজিত থাকেন শ্রীলঙ্কার অধিনায়ক দসুন সনাকা। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৭১ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। আয়ারল্যান্ডের হয়ে এই ম্যাচে বল হাতে নজর কেড়েছেন জশুয়া লিটিল। ৪ ওভারে মাত্র ২৩ রান দিয়ে জশুয়া তুলে নিয়েছেন ৪ টি উইকেট। এছাড়াও মার্ক আদেয়ার নিয়েছেন জোড়া উইকেট।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in