T20 WC 2021: ওয়ার্ম আপ ম্যাচে দুরন্ত ছন্দে রোহিত-রাহুল-সূর্যকুমাররা, অজিদের বিরুদ্ধে সহজ জয় ভারতের

প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে হারিয়েছে ভারত এবং নিউজিল্যান্ডকে হারিয়েছে অস্ট্রেলিয়া। বুধবার প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়াকে সহজেই হারিয়েছে বিরাট বাহিনী।
T20 WC 2021: ওয়ার্ম আপ ম্যাচে দুরন্ত ছন্দে রোহিত-রাহুল-সূর্যকুমাররা, অজিদের বিরুদ্ধে সহজ জয় ভারতের
ছবি বিসিসিআই ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আগামী ২৩ অক্টোবর সুপার ১২-এর প্রথম ম্যাচে মাঠে নামছে অস্ট্রেলিয়া। অজিদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ২৪ অক্টোবর রয়েছে ভারত বনাম পাকিস্তানের মহাদ্বৈরথ। বুধবার মূলপর্বে মাঠে নামার আগে নিজেদের শক্তি পরখ করে নিতে ওয়ার্ম আপ ম্যাচে মুখোমুখি হয়েছিলো ভারত ও অস্ট্রেলিয়া। দুই দলেরই এটি দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচ।

প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে হারিয়েছে ভারত এবং নিউজিল্যান্ডকে হারিয়েছে অস্ট্রেলিয়া। বুধবার প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়াকে সহজেই হারিয়েছে বিরাট বাহিনী। অজিদের দেওয়া ১৫৩ রানের লক্ষ্য মাত্রা ১৩ বল হাতে রেখেই টপকে গিয়েছে ভারত। ৯ উইকেটে দুরন্ত জয়ের সাথে সাথেই বড় আত্মবিশ্বাস নিয়ে অভিযান শুরু করতে চলেছেন বিরাট কোহলি এন্ড কোং।

দুবাইয়ের আইসিসি অ্যাকাডেমি গ্রাউন্ডে ভারতের বিরুদ্ধে টস জেতে অস্ট্রেলিয়া। অজিরা প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেয়। এদিন প্রস্তুতি ম্যাচে আবারও হতাশাজনক প্রদর্শন অজি ওপেনার ডেভিড ওয়ার্নারের। আইপিএলে খারাপ সময় কাটানোর পর দেশের জার্সিতেও ছন্দ খুঁজে পাচ্ছেন না অস্ট্রেলিয়ার এই বহু যুদ্ধের লড়াকু সৈনিক। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচে শূন্য রানে আউট হওয়ার পর ভারতের বিরুদ্ধে ১ রানে ফিরে গেলেন। ফিঞ্চ(৮) ও মিচ মার্শের(০) ব্যাটও চলেনি। তবে স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিসরা নিজেদের পরখ করে নিয়েছেন ভালো ভাবেই।

স্টিভ স্মিথ ৪৮ বলে ৫৭ রান করেছেন। আইপিএলের ফর্ম ধরে রেখে গ্লেন ম্যাক্সওয়েল করলেন ৩২ রান। তারকা অলরাউন্ডার মার্কাস স্টয়নিস ২৫ বলে ৪১* রানে অপরাজিত রইলেন।

ভারতের বোলারদের মধ্যে এই ম্যাচে জোড়া উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন এবং একটি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার, রবীন্দ্র জাদেজা এবং রাহুল চাহার।

অস্ট্রেলিয়ার দেওয়া টার্গেটের জবাবে ব্যাট করতে নেমে দুরন্ত ছন্দে ব্যাট করেছেন ভারতের টপ অর্ডার। এই ম্যাচে লোকেশ রাহুলের সাথে ওপেন করতে নামেন রোহিত শর্মা। রোহিত ৪১ বলে ৬০ রান করে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। লোকেশ রাহুল ৩১ বলে ৩৯ রান করে আউট হয়ে যান। রাহুলের উইকেটের পর সূর্যকুমার যাদব এবং রোহিত ফিরে গেলে হার্দিক পান্ডিয়া ব্যাট করতে নেমে দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন। সূর্যকুমার অপরাজিত থাকেন ২৭ বলে ৩৮* রান করে এবং হার্দিক পান্ডিয়া অপরাজিত থাকেন ৮ বলে ১৪* রানে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in