T20 WC 2021: বল হাতে হেজেলউড, ব্যাট হাতে ওয়ার্নার, ব্র্যাভোর বিদায়ী ম্যাচে শেষ হাসি অজিদের

বিদায়ী ম্যাচে ক্যারিবিয়ানদের বহু যুদ্ধের লড়াকু সৈনিক ব্র্যাভোকে জয় উপহার দিতে পারলেন না পোলার্ডরা। ক্যারিবিয়ান বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করে ৮ উইকেটে দাপুটে জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া।
T20 WC 2021: বল হাতে হেজেলউড, ব্যাট হাতে ওয়ার্নার, ব্র্যাভোর বিদায়ী ম্যাচে শেষ হাসি অজিদের
ছবি সৌজন্যে টি-২০ ওয়ার্ল্ড কাপের ওয়েবসাইট

ডোয়েন ব্র্যাভো অবসরের ঘোষণা দিয়েছেন, আর এক কিংবদন্তী ক্রিস গেইল বিদায় না জানালেও টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ইনিংসটা হয়তো খেলেই ফেলেছেন। বিদায়ী ম্যাচে ক্যারিবিয়ানদের বহু যুদ্ধের লড়াকু সৈনিক ব্র্যাভোকে জয় উপহার দিতে পারলেন না পোলার্ড বাহিনী। ক্যারিবিয়ান বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করে ৮ উইকেটে দাপুটে জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ের সাথে সাথেই সেমিফাইনালের রাস্তা অনেকটাই সহজ করে রাখলো অজিরা।

দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে ব্যাট হাতে ঝড় তুললেন ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শ। অ্যারন ফিঞ্চ ৩৩ রানের মাথায় ব্যক্তিগত ৯ রান করে আউট হয়ে ফিরে যান। এরপর মিচেল মার্শ ও ওয়ার্নার জুটি ওয়েস্ট ইন্ডিজ বোলারদের তুলধোনা করতে থাকেন। ২৯ বলে চলতি আসরের দ্বিতীয় অর্ধশতরান পূর্ণ করেন ডেভিড ওয়ার্নার। আন্তর্জাতিক টি-টোয়েন্টির কেরিয়ারে ২০ তম অর্ধশতরান পূর্ণ করার ম্যাচে ওয়ার্নার অপরাজিত রয়েছেন ৫৬ বলে ৮৯* রানের বিধ্বংসী এক ইনিংস খেলে। অন্যদিকে মিচেল মার্শ ২৮ বলে চলতি বিশ্বকাপে নিজের প্রথম অর্ধশতরান পান। মার্শ ৩২ বলে ৫৩ রান করেছেন। ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৫৮ রানের লক্ষ্য মাত্রা ২২ বল হাতে রেখেই টপকে যায় ফিঞ্চ বাহিনী।

আবুধাবিতে গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের প্রথম দফায় ব্যাট করতে পাঠিয়ে ১৫৭ রানেই বেঁধে ফেলে অজিরা। বল হাতে বাইশ গজে এদিন আগুন ঝরালেন অজি পেসার জস হেজেলউড। ক্যারিবিয়ানদের মিডিল অর্ডারকে একা হাতেই গুঁড়িয়ে দিয়েছেন তিনি। ৪ ওভারে ৩৯ রান দিয়ে হেজেলউড তুলে নিয়েছেন ৪ টি মূল্যবান উইকেট। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স।

ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার ক্রিস গেইল(১৫) ও এভান লুইস(২৯) শুরুটা ভালো করলেও বেশিক্ষণ দাঁড়াতে পারেননি। গেইলকে ক্লিন বোল্ড করে প্যাভিলিয়নের রাস্তা দেখান প্যাট কামিন্স এবং লুইস শিকার হন অ্যাডাম জাম্পার। নিকোলাস পুরান(৪), রোস্টন চেসকে(০) দাঁড়াতেই দেননি হেজেলউডের। শিমরন হিটমায়ার এবং কায়রন পোলার্ড দলকে সম্মানজনক জায়গায় নিয়ে যেতে থাকেন। হিটমায়ার ২৭ রান সংগ্রহ করে শিকার হন সেই হেজেলউডেরই। ডোয়েন ব্র্যাভোর(১০) উইকেটও নেন হেজেলউড। অধিনায়ক পোলার্ডের ৪৪ রান এবং শেষে আন্দ্রে রাসেলের ৭ বলে ১৮* রানের ক্যামিওতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in