T-20 World Cup: নেদারল্যান্ডসের লজ্জাজনক হার, সুপার-১২ তে শ্রীলঙ্কা

শারজায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে লজ্জাজনক হারের মুখ দেখলো নেদারল্যান্ড। শ্রীলঙ্কান বোলারদের দাপুটে প্রদর্শনে মাত্র ৪৪ রানেই অল আউট হয়ে যায় ডাচরা।
T-20 World Cup: নেদারল্যান্ডসের লজ্জাজনক হার, সুপার-১২ তে শ্রীলঙ্কা
জয়ের পর শ্রীলঙ্কা ছবি টি-২০ ওয়ার্ল্ড কাপ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

মাত্র ৭.১ ওভারেই নেদারল্যান্ডের দেওয়া ৪৫ রানের লক্ষ্য মাত্রা অতিক্রম করে গ্রুপে অপরাজিত থেকে সুপার ১২ নিশ্চিত করলো শ্রীলঙ্কা। শারজায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে লজ্জাজনক হারের মুখ দেখলো নেদারল্যান্ড। শ্রীলঙ্কান বোলারদের দাপুটে প্রদর্শনে মাত্র ৪৪ রানেই অল আউট হয়ে যায় ডাচরা। ২০১৪ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধেই টি টোয়েন্টি বিশ্বকাপে সর্বনিম্ন দলীয় সংগ্রহ ৩৯ রান করেছিলো নেদারল্যান্ড। এবার ২০২১ সালে সেই দ্বীপরাষ্ট্রের বিপক্ষেই ৪৪ রানে গুটিয়ে গেলো তারা। জবাবে ৮ উইকেটে সহজ জয় তুলে নিয়েছেন দসুন সনাকারা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শ্রীলঙ্কা এই ম্যাচে দুটি উইকেট হারায়। ওপেনার পথুম নিশঙ্কা রানের খাতা খুলতে পারেননি এবং তিন নম্বরে ব্যাট করতে নামা চরিথ আসালাঙ্কা ৬ রানেই ফিরে যান। তাতে অবশ্য কিছুই ক্ষতি হয়নি। কুশল পেরেরা ২৪ বলে অপরাজিত ৩৩* রানের ইনিংস খেলে দলকে সহজ জয় এনে দেন। অভিস্কা ফার্নান্দো অপরাজিত রয়েছেন ২* রানে।

টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়ে নেদারল্যান্ডকে গুঁড়িয়ে দেন লঙ্কান বোলাররা। ডাচদের হয়ে এই ম্যাচে সর্বোচ্চ রান করেন আকেরম্যান। রানটি হলো ১১। চার ব্যাটসম্যান রানের খাতা খুলতেই পারেননি। শ্রীলঙ্কার হয়ে বল হাতে আগুন ঝরালেন লাহিরু কুমারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা। দুজনেই তুলে নিয়েছেন ৩ টি করে উইকেট। লাহিরু তিন ওভারে রান দিয়েছেন মাত্র ৭ এবং হাসারাঙ্গা তিন ওভারে খরচ করেছেন মাত্র ৯ রান। এছাড়াও জোড়া উইকেট নিয়েছেন থিকশানা এবং একটি উইকেট নিয়েছেন দুষ্মন্ত চামিরা।

আগামী কাল থেকে ইউএইতে শুরু হচ্ছে সুপার ১২ এর ম্যাচ। ইতিমধ্যেই গ্রুপ পর্বের শেষে নিশ্চিত হয়ে গেছে মূলপর্বের যোগ্যতা অর্জন করে নেওয়া চার দল। গ্রুপ এ-এর শীর্ষে থাকা শ্রীলঙ্কা এবং গ্রুপ বি-এর রানার আপ বাংলাদেশ খেলবে সুপার ১২-এর গ্রুপ-১ এ। অন্যদিকে গ্রুপ বি-এর শীর্ষে থাকা স্কটল্যান্ড এবং গ্রুপ এ-এর রানার আপ নামিবিয়া খেলবে সুপার ১২-এর গ্রুপ-২ তে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in