T-20 World Cup: শেষ মুহূর্তে স্কোয়াডে ৪ পরিবর্তন পাকিস্তানের, ফিরলেন শোয়েব মালিক

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আগেই ১৫ জন ক্রিকেটারের দল ঘোষণা করেছিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে নিয়ম অনুযায়ী আগামী ১০ অক্টোবরের মধ্যে সেই স্কোয়াডে পরিবর্তনও আনা যেতে পারে।
T-20 World Cup: শেষ মুহূর্তে স্কোয়াডে ৪ পরিবর্তন পাকিস্তানের, ফিরলেন শোয়েব মালিক
শোয়েব মালিকছবি সৌজন্যে ট্যুইটার

শেষ মুহূর্তে পাকিস্তানের স্কোয়াডে এলো বড় পরিবর্তন। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আগেই ১৫ জন ক্রিকেটারের দল ঘোষণা করেছিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে নিয়ম অনুযায়ী আগামী ১০ অক্টোবরের মধ্যে সেই স্কোয়াডে পরিবর্তনও আনা যেতে পারে। তাই আগেভাগেই স্কোয়াডে চারটি পরিবর্তন আনলো পাক বোর্ড। দলে ফিরলেন অভিজ্ঞ শোয়েব মালিক। এছাড়াও ফাখর জামান, হায়দার আলি এবং সরফরাজ আহমেদকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে।

পাকিস্তানের প্রথম স্কোয়াড ঘোষণার পর বেশ বিতর্কের সৃষ্টি হয়। সে দেশের প্রাক্তন ক্রিকেটার, ক্রিকেট বোদ্ধারা স্কোয়াড মেনে নিতে পারেননি। তাই শুক্রবার প্রথম স্কোয়াড থেকে খুশদিল শাহ, আজম খান এবং মহম্মদ হাসনাইনকে বাদ দিয়ে অন্তর্ভুক্ত করা হয় ফাখর জামান, হায়দার আলি এবং সরফরাজ আহমেদকে। শুক্রবার এই তিন পরিবর্তনের পর শনিবার আবার এক পরিবর্তন করেছেন পাক নির্বাচকরা। চোটের কারণে শোয়েব মাকসুদের পরিবর্তে স্কোয়াডে এসেছেন শোয়েব মালিক।

পাকিস্তানের জার্সিতে ষষ্ঠ টি টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নামবেন শোয়েব মালিক। পাকিস্তান ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, এই বছরের গোড়ার দিকে একটি ঘরোয়া ম্যাচে পিঠের নিচের চোটের কারণে মাকসুদ টুর্নামেন্ট থেকে ছিটকে যাচ্ছেন। তাঁর পরিবর্তে স্কোয়াডে যোগ করা হচ্ছে শোয়েব মালিককে। পাক নির্বাচকরা মনে করেন শোয়েবের অভিজ্ঞতা পুরো দলের সহায়ক হবে।

মাকসুদের ছিটকে পড়া প্রসঙ্গে প্রধান নির্বাচক মুহাম্মদ ওয়াসিম বলেন, "শোয়েব (মাকসুদ) বিশ্বকাপ থেকে বাদ পড়ার জন্য বিধ্বস্ত। কারণ তিনি এই ইভেন্টের জন্য কঠোর পরিশ্রম করেছিলেন এবং দুরন্ত ফর্মেও ছিলেন। তবে চোট খেলাধুলোর অংশ।"

দুবাইয়ে চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে পাকিস্তান। তার আগে ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.