T-20 World Cup: ভারতের গ্রুপে পাকিস্তান - ঘোষণা আইসিসি-র
ছবি আইসিসি ক্রিকেট ডট কমের সৌজন্যে

T-20 World Cup: ভারতের গ্রুপে পাকিস্তান - ঘোষণা আইসিসি-র

এবারের T-২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডে গ্রুপ এ-তে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নামিবিয়া এবং নেদারল্যান্ড এবং গ্রুপ বিতে বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউ গিনিয়া এবং ওমান লড়াই করবে।

টি-২০ বিশ্বকাপে ভারতের গ্রুপেই পাকিস্তান। এই দুই দেশ ছাড়াও গ্রুপ ২-তে আছে নিউজিল্যান্ড এবং আফগানিস্তান। আসন্ন টি-২০ বিশ্বকাপের সুপার ১২ এদিনই ঘোষিত হয়েছে। এই গ্রুপে আরও দুই টিম থাকবে। যাঁদের নাম এখনও ঘোষিত হয়নি।

আইসিসি-র সূত্র অনুসারে গত ২০ মার্চ ২০২১-এর র‍্যাঙ্কিং অনুসারে এই টিম নির্বাচন করা হয়েছে। গ্রুপ ১-এ আছে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা।

এবারের টি-২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডে গ্রুপ এ-তে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নামিবিয়া এবং নেদারল্যান্ড এবং গ্রুপ বিতে বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউ গিনিয়া এবং ওমান লড়াই করবে। এই দুই গ্রুপ থেকে সুপার ১২-এর বাকি ৪ দল স্থান পাবে।

আইসিসি জানিয়েছে গ্রুপ এ-র চ্যাম্পিয়ন এবং গ্রুপ বি-র রানার্স আপ যাবে গ্রুপ ১-এ এবং গ্রুপ বি-র চ্যাম্পিয়ন এবং গ্রুপ এ-র রানার্স আপ যাবে গ্রুপ ২ তে।

আগামী ১৭ অক্টোবর শুরু হয়ে ১৪ নভেম্বর পর্যন্ত চলবে এবারের টি-২০ বিশ্বকাপ। এবারের প্রতিযোগিতা হবে ইউনাইটেড আরব আমীরশাহী এবং ওমানে।

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ জানিয়েছেন, গ্রুপ ঘোষণার মধ্যে দিয়েই টি-২০ বিশ্বকাপের কাউন্টডাউন শুরু হল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in