T-20 World Cup: স্কটল্যান্ডকে বিধ্বস্ত করে মূল পর্বে প্রথম জয় নামিবিয়ার

আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে দ্বিতীয়বার কোনো বোলার প্রথম ওভারে ৩ উইকেট নিলেন। জর্জ মুনশি, কলাম ম্যাকলেয়ড এবং রিচে বেরিংটনকে প্রথম ওভারেই ফিরিয়ে দেন নামিবিয়ার বাঁ হাতি পেসার রুবেন ট্রাম্পেলমান।
T-20 World Cup: স্কটল্যান্ডকে বিধ্বস্ত করে মূল পর্বে প্রথম জয় নামিবিয়ার
নামিবিয়া বনাম স্কটল্যান্ড ছবি টি-২০ ওয়ার্ল্ড কাপ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

প্রথমবার টি টোয়েন্টি বিশ্বকাপের আসরে নেমে গ্রুপ পর্বে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডকে পেছনে ফেলে সুপার ১২-তে জায়গা করে নিয়ে চমক দেখিয়েছে নামিবিয়া। বুধবার উড়তে থাকা স্কটল্যান্ডকে হারিয়ে নিজেদের ইতিহাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বের প্রথম ম্যাচে প্রথম জয় অর্জন করলো দক্ষিণ-পশ্চিম আফ্রিকার দেশটি।

রুবেন ট্রাম্পেলমানের প্রথম ওভারেই ৩ উইকেট, মাঝের ওভারে জ্যান ফ্রিলিঙ্কের দুরন্ত স্পেলের দৌলতে স্কটল্যান্ডকে ১০৯ রানেই বেঁধে ফেলে নামিবিয়া। জবাবে ব্যাট করতে নেমে ক্রেগ উইলিয়ামসের ২৩ রান এবং জেজে স্মিটের ২৩ বলে অপরাজিত ৩২* রানের ইনিংসের সৌজন্যে ৫ বল হাতে রেখেই ৪ উইকেটে জয় অর্জন করেন জেরহার্ড এরাসমাসের বাহিনী।

আবুধাবিতে প্রথম ওভারেই রুবেন ট্রাম্পেলমানের ৩ উইকেটে বিধ্বস্ত হয়ে যায় স্কটল্যান্ড। ২০০৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওভারেই জ্যাভিয়ের মার্শাল, লেন্ডল সিমন্স এবং ডোয়েন ব্র্যাভোকে ফিরিয়েছিলেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউস। আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে দ্বিতীয়বার কোনো বোলার প্রথম ওভারে ৩ উইকেট নিলেন। জর্জ মুনশি, কলাম ম্যাকলেয়ড এবং রিচে বেরিংটনকে প্রথম ওভারেই ফিরিয়ে দেন নামিবিয়ার বাঁ হাতি পেসার রুবেন ট্রাম্পেলমান।

শুরুতেই ধুঁকতে থাকা স্কটিশদের বিরুদ্ধে মাঝের ওভারগুলোতেও কোনোরকম জায়গা দেয়নি নামিবিয়া। ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে জোড়া উইকেট নিয়েছেন জ্যান ফ্রিলিঙ্ক। এছাড়াও ৪ ওভারে ২০ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন স্মিট এবং ২২ রান দিয়ে ১ টি উইকেট নিয়েছেন ডেভিড উইজে। স্কটিশদের হয়ে এই ম্যাচে একা লড়াই করেছেন মাইকেল লিস্ক। প্রতি আক্রমণ করে ৪ টি বাউন্ডারি এবং ২ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ২৭ বলে ৪৪ রান করেছেন তিনি। লিস্কের ৪৪ রান এবং ক্রিস গ্রেভিসের ২৫ রানের দৌলতে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৯ রান সংগ্রহ করে স্কটল্যান্ড।

স্কটিশদের দেওয়া সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেন ক্রেগ উইলিয়ামস এবং মাইকেল লিনজেন। তবে লিনজেন ১৮ রানে ফিরে যাওয়ার পর জেন গ্রিন (৯) এবং অধিনায়ক এরাসমাসের (৪) দ্রুত উইকেট পতনে কিছুটা হলেও অস্বস্তিতে পড়ে নামিবিয়া। ওপেনার ক্রেগ উইলিয়ামসও ফিরে যান ২৩ রানে। এরপর নামিবিয়ার হয়ে ম্যাচ উইনিং ইনিংস খেলেন জেজে স্মিট। ২৩ বলে ৩২* রানে অপরাজিত থাকেন তিনি। ডেভিড উইজেও গুরুত্বপূর্ণ ১৬ রান করেছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in