T-20 World Cup: দল ঘোষণা ভারতের, মেন্টর ধোনি, ফিরলেন অশ্বিন, বাদ চাহাল, শিখর ধাওয়ান

BCCI ঘোষিত ভারতীয় দলে রয়েছে বেশ কিছু চমক। মেন্টর হিসেবে ভারতীয় দলের সাথে মহেন্দ্র সিং ধোনিকে জুড়ে দিলো BCCI। ২০১৭ সালে শেষ বার দেশের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলা রবিচন্দ্রন অশ্বিন দলে ফিরলেন।
T-20 World Cup: দল ঘোষণা ভারতের, মেন্টর ধোনি, ফিরলেন অশ্বিন, বাদ চাহাল, শিখর ধাওয়ান
মহেন্দ্র সিং ধোনিফাইল ছবি, ডিএনএ-র সৌজন্যে

অবশেষে অপেক্ষার অবসান। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষণা করা হলো ভারতীয় দল। বুধবার ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে ভারতের স্কোয়াড জানিয়ে দেওয়া হলো।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেট রক্ষক), রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, হার্দিক পান্ডিয়া, জসপ্রীত বুমরাহ, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, রাহুল চাহার, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার ও ইশান কিশান (উইকেট রক্ষক)।

স্ট্যান্ডবাই ক্রিকেটার - শ্রেয়স আইয়ার, শার্দুল ঠাকুর ও দীপক চাহার।

বিসিসিআই ঘোষিত ভারতীয় দলে রয়েছে বেশ কিছু চমক। মেন্টর হিসেবে ভারতীয় দলের সাথে মহেন্দ্র সিং ধোনিকে জুড়ে দিলো বিসিসিআই। ২০১৭ সালে শেষ বার দেশের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলা রবিচন্দ্রন অশ্বিনকে আনা হয়েছে দলে। কিন্তু স্কোয়াডে জায়গা হয়নি ভারতের স্টার স্পিনার যুজবেন্দ্র চাহালের।

অন্যদিকে শ্রীলঙ্কায় দেশকে সদ্য সিরিজ জেতানো শিখর ধাওয়ান বাদ পড়েছেন স্কোয়াড থেকে। স্ট্যান্ড বাই ক্রিকেটার হিসেবেও জায়গা হয়নি ধাওয়ানের। ওয়াশিংটন সুন্দরের জায়গা করে নেওয়া নিয়ে চলছিলো ধোঁয়াশা। অনুমানই সত্যি হলো। আরসিবির অলরাউন্ডারের জায়গা হয়নি দলে।

চমক এসেছে কেকেআর তারকা বরুণ চক্রবর্তীর স্কোয়াডে জায়গা করে নেওয়ায়। সুযোগ হয়েছে রাহুল চাহারেরও। তবে প্রথম ১৫ জনের স্কোয়াডে নেই শ্রেয়স আইয়ার। তাঁকে নেওয়া হয়েছে স্ট্যান্ড বাই ক্রিকেটার হিসেবে।

সুপার ১২ পর্যায়ে গ্রুপ ২-তে রয়েছে ভারত।

  • ২৪ শে অক্টোবর দুবাইয়ে ভারত বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে। প্রতিপক্ষ চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

  • ভারতের দ্বিতীয় ম্যাচ রয়েছে ৩১ শে অক্টোবর, নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

  • ৩ রা নভেম্বর আফগানিস্তানের বিরুদ্ধে বিরাটরা তৃতীয় ম্যাচ খেলবে।

  • ৫ ই নভেম্বর বি গ্রুপের কোয়ালিফায়ার ১ এর বিরুদ্ধে রয়েছে ভারতের চতুর্থ ম্যাচ।

  • গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৮ ই নভেম্বর ভারত নামবে এ গ্রুপের কোয়ালিফায়ার ২ এর বিরুদ্ধে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in