T-20 World Cup: পুরুষদের টি টোয়েন্টি বিশ্বকাপে চালু হচ্ছে ডিআরএস - ঘোষণা আইসিসি-র

আইসিসির তরফ থেকে জানানো হয়েছে প্রথম বার পুরুষদের টি টোয়েন্টি বিশ্বকাপে চালু করা হচ্ছে ডিআরএস। প্রতি ইনিংসে দুটি দল সর্বোচ্চ দু'বার ডিআরএসের সাহায্য নিতে পারবে।
T-20 World Cup: পুরুষদের টি টোয়েন্টি বিশ্বকাপে চালু হচ্ছে ডিআরএস - ঘোষণা আইসিসি-র
ছবি আইসিসি ক্রিকেট ডট কমের সৌজন্যে

দরজায় কড়া নাড়ছে টি টোয়েন্টি বিশ্বকাপ। তার আগেই এক বড় ঘোষণা করলো আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। আইসিসির তরফ থেকে জানানো হয়েছে প্রথম বার পুরুষদের টি টোয়েন্টি বিশ্বকাপে চালু করা হচ্ছে ডিআরএস। প্রতি ইনিংসে দুটি দল সর্বোচ্চ দু'বার ডিআরএসের সাহায্য নিতে পারবে।

ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটের বিশ্বযুদ্ধে আম্পায়ারদের সিদ্ধান্ত নিয়ে কোনো দল যাতে অভিযোগ না করতে পারে তাই এই সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। ২০১৬ সালে টি টোয়েন্টি বিশ্বকাপ জেতে ওয়েস্ট ইন্ডিজ। সেবারও টি টোয়েন্টিতে ডিআরএস সিস্টেম শুরু করা হয়নি। ২০১৮ সালে মহিলাদের টি টোয়েন্টি বিশ্বকাপে এই ফর্ম্যাটে ডিআরএস শুরু করা হয়। প্রতি দল প্রত্যেক ইনিংসে একটি করে ডিআরএসের ব্যবহার করতে পারতো। এবার পুরুষদের টি টোয়েন্টি বিশ্বকাপেও এই সিস্টেম শুরু করা হচ্ছে। যা নিঃসন্দেহে প্রতিটি দলের কাছে এক স্বস্তির খবর।

আয়োজক দেশ ভারত হলেও করোনা মহামারীর কারণে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসছে সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে। আগামী ১৭ ই অক্টোবর থেকে ওমানে শুরু হচ্ছে দুই গ্রুপের যোগ্যতা অর্জনের ম্যাচ। ২৩ শে অক্টোবর থেকে শুরু হবে মূল ১২ দলের লড়াই। ভারত তাদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামছে ২৪ শে অক্টোবর। প্রথম ম্যাচে ভারতের প্রতিপক্ষ চির প্রতিদ্বন্দ্বি পাকিস্তান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in