T-20 World Cup: পাকিস্তান ম্যাচে অস্ট্রেলিয় ওয়ার্নার-এর ক্রিকেটীয় স্পিরিট নিয়ে প্রশ্ন গম্ভীরের

মহম্মদ হাফিজের হাত পিছলে বেরিয়ে যাওয়া বলে ছক্কা হাঁকান অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। যার তীব্র নিন্দা করেন গৌতম গম্ভীর। সোশ্যাল মিডিয়াতে এই ঘটনাকে ক্রিকেটের স্পিরিট বিরোধী আখ্যা দেন গম্ভীর।
T-20 World Cup: পাকিস্তান ম্যাচে অস্ট্রেলিয় ওয়ার্নার-এর ক্রিকেটীয় স্পিরিট নিয়ে প্রশ্ন গম্ভীরের
অস্ট্রেলিয়া পাকিস্তান ম্যাচে যে বল নিয়ে বিতর্ক ছবি গৌতম গম্ভীরের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে প্রশ্নের মুখে ক্রিকেটীয় স্পিরিট। মহম্মদ হাফিজের হাত পিছলে বেরিয়ে যাওয়া বলে ছক্কা হাঁকান অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। যার তীব্র নিন্দা করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর। সোশ্যাল মিডিয়াতে এই ঘটনাকে ক্রিকেটের স্পিরিট বিরোধী আখ্যা দেন গম্ভীর। পাশাপাশি শেন ওয়ার্ন, রিকি পন্টিংদেরও তুলোধনা করতে ছাড়েননি গম্ভীর।

ঘটনাটি ঘটে অস্ট্রেলিয়া ইনিংসের অষ্টম ওভারে। পাকিস্তানের হয়ে বল করতে আসেন অভিজ্ঞ মহম্মদ হাফিজ। প্রথম বল করতে গিয়েই বিপত্তি ঘটে। বলটি দু বার ড্রপ করে পৌঁছায় ডেভিড ওয়ার্নারের কাছে। আর এরকম একটি বল পেয়ে তাতে বিশাল ছক্কা হাঁকান অজি ওপেনার। ক্রিকেটের নিয়ম অনুযায়ীই বলটি নো বল হয়। তবে সকলেই নিশ্চিত বলটি কোনওভাবে হাফিজের হাত থেকে ফস্কে গিয়েছিল। ডেভিড ওয়ার্নারের মারা এই শট নিয়েই শুরু হয় চাপানউতোর। গৌতম গম্ভীর এই শটটি নিয়েই অজিদের ক্রিকেটীয় স্পিরিটের কথা মনে করান।

ওয়ার্নারের ছক্কার ছবি পোস্ট করে গম্ভীর ট্যুইটে লেখেন, ক্রিকেটের স্পিরিটের নিরিখে এটি খুবই খারাপ ও লজ্জাজনক ঘটনা। এ প্রসঙ্গে অশ্বিনকে ট্যাগ করে তাঁর প্রতিক্রিয়া জানতে চান গম্ভীর।

গম্ভীর এই ঘটনার পরিপ্রেক্ষিতে পাশে টেনে নেন রবিচন্দ্রন অশ্বিনকে। এক টিভি শো'তে তিনি বলেন, অশ্বিনের মানকাডিং নিয়ে অনেক কথা বলেন শেন ওয়ার্ন, রিকি পন্টিংএর মতো অজি প্রাক্তনীরা। তাঁরা ডেভিড ওয়ার্নার সম্পর্কে কি বলবেন! রবিচন্দ্রন অশ্বিন এবিষয়ে বলেন, যদি মানকাডিং ভুল না হয়, তবে ওয়ার্নার কোনো ভুল করেননি। তবে মানকাডিং যদি স্পিরিট বিরোধী হয়ে থাকে তবে এটাও তাই।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in