T-20 World Cup: শিরোপা জয়ে মরিয়া অস্ট্রেলিয়া

আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে তাই শিরোপা জয়ের জন্য পূর্ণ শক্তির দল নিয়ে মাঠ নামছে অ্যারন ফিঞ্চরা। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের চরম ব্যর্থ হয়েছেন অজিরা।
T-20 World Cup: শিরোপা জয়ে মরিয়া অস্ট্রেলিয়া
টি-২০ বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণাছবি ক্রিকেট অস্ট্রেলিয়া ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ওডিআই বিশ্বকাপে সবচেয়ে বেশি বার বিশ্বকাপ ঘরে তুললেও টি টোয়েন্টি বিশ্বকাপ অধরা রয়েছে অস্ট্রেলিয়ার কাছে। আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে তাই শিরোপা জয়ের জন্য পূর্ণ শক্তির দল নিয়ে মাঠ নামছে অ্যারন ফিঞ্চরা। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের চরম ব্যর্থ হয়েছেন অজিরা। তার কারণ অবশ্য একাধিক হেভিওয়েট তারকার অনুপস্থিতি। তবে টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য বৃহস্পতিবার অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড পূর্ণ শক্তির দল ঘোষণা করেছে।

টি টোয়েন্টি বিশ্বকাপে অজি দলের অধিনায়কত্ব সামলাবেন অ্যারন ফিঞ্চ। হাঁটুতে অস্ত্রোপচার করা হলেও বিশ্বকাপের আগে ফিঞ্চ সুস্থ হয়ে ফিরে আসবেন বলে জানানো হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরে না থাকলেও বিশ্বকাপের দলে ফিরেছেন ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স, কেন রিচার্ডসনরা। দলের মধ্যে রাখা হয়েছে নতুন তারকা উইকেটকিপার জোশ ইনগ্লিসকে। অ্যাস্টন অ্যাগার ও অ্যাডাম জাম্পার সঙ্গে তৃতীয় স্পিনার হিসেবে দলে রাখা হয়েছে মিচেল সোয়েপসনকে। এছাড়াও দলের সাথে রিজার্ভ হিসেবে থাকবেন নাথান এলিস, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, ড্যানিয়েল স্যামস।

আগামী ২৩ শে অক্টোবর আবুধাবিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ দিয়েই বিশ্বকাপ অভিযান শুরু করবে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার গ্রুপে সরাসরি সুযোগ পাওয়া তিন দল হলো দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএলকেই প্রস্তুতির মঞ্চ হিসেবে ব্যবহার করবেন অজি তারকারা। ইউএইতে বিশ্বকাপের আগে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি গুলির মাধ্যমে নিজেদের শক্তি পরখ করে নিতে পারবেন আইপিএলের সূত্রে।

টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, জশ ইনগ্লিস।

রিজার্ভ - নাথান এলিস, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান ও ড্যানিয়েল স্যামস।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in