T-20 World Cup 22: আয়ারল্যান্ডের কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো দু'বারের চ্যাম্পিয়ন

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের এখনও পর্যন্ত সবচেয়ে বড় অঘটন। আয়ারল্যান্ডের বিপক্ষে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো ওয়েস্ট ইন্ডিজ।
আয়ারল্যান্ডের বিপক্ষে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো ওয়েস্ট ইন্ডিজ
আয়ারল্যান্ডের বিপক্ষে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো ওয়েস্ট ইন্ডিজছবি সৌজন্যে আইসিসি টুইটার হ্যান্ডেল

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের এখনও পর্যন্ত সবচেয়ে বড় অঘটন। আয়ারল্যান্ডের বিপক্ষে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো ওয়েস্ট ইন্ডিজ। একমাত্র দল হিসেবে দু'বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দল সম্পূর্ণ রূপে ব্যর্থ হলো এবারের আসরে। এই প্রথম টি-২০ বিশ্বকাপের অতীতের কোনও চ্যাম্পিয়ন দল সুপার টুয়েলভে জায়গা করে নিতে পারলো না।

ম্যাচ জিতলেই সুপার-১২-তে জায়গা নিশ্চিত, এই সমীকরণ সামনে রেখে মাঠে নেমেছিল আয়ারল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ। হোবার্টে শেষ হাসি হাসলো আয়ারল্যান্ডই। ক্যারিবিয়ানদের ৯ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জায়গা নিলো আইরিশরা।

হোবার্টে টসে জিতে এই ম্যাচে প্রথমে ব্যাট করতে যায় ওয়েস্ট ইন্ডিজ। আইরিশ বোলারদের দাপটে ব্র্যান্ডন কিং ছাড়া অন্য কোনো ওয়েস্ট ইন্ডিজ ব্যাটার হাতই খুলতে পারলেন না। ব্র্যান্ডন কিং ৪৮ বলে ৬২* রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে ওপেনার জনসন চার্লসের(২৪)ব্যাট থেকে। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৬ রানেই আয়ারল্যান্ডের কাছে বাঁধা পড়ে নিকোলাস পুরানের দল।

আয়ারল্যান্ডের হয়ে বল হাতে দুর্দান্ত প্রদর্শন করেন গ্যারাথ ডিলানি।চার ওভারে ১৬ রান দিয়ে ৩ টি উইকেট শিকার করেন তিনি। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন সিমি সিং এবং ম্যাক'কার্থি।

নিকোলাস পুরানদের দেওয়া ১৪৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে এদিন কোনো চাপের মুখেই পড়তে হলো না আয়ারল্যান্ডকে। ওপেনিং জুটির হাত ধরেই জয়ের পথে এগিয়ে যায় তারা। ৭.৩ ওভারে প্রথম উইকেটে ৭৩ রান যোগ করেন বালবির্নে এবং পল স্টার্লিং জুটি। অধিনায়ক বালবির্নে ২৩ বলে ৩৭ রান করে ফিরে গেলেও শেষ পর্যন্ত অপরাজিত থাকেন পল স্টার্লিং। ৪৮ বলে ৬৬* রানে অপরাজিত থেকে দলের জয়ে বড় ভূমিকা রাখেন তিনি। পাশাপাশি ৩৫ বলে ৪৫* রানের ম্যাচ উইনিং ইনিংস খেলেন লোরকান টাকার।

আয়ারল্যান্ডের বিপক্ষে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো ওয়েস্ট ইন্ডিজ
IND VS PAK: 'শুধু ক্রিকেট নয়, কোনো ক্ষেত্রেই ভারত কারোর কথা শুনবে না', মুখ খুললেন অনুরাগ ঠাকুর
আয়ারল্যান্ডের বিপক্ষে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো ওয়েস্ট ইন্ডিজ
IND VS BAN: দীর্ঘ ৭ বছর পর আবারও বাংলাদেশ সফরে টিম ইন্ডিয়া

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in