T-20 World Cup 22: জিম্বাবোয়ের বিপক্ষে সহজ জয়, সেমিতে ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড

সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ড দল বেশ শক্তিশালী। লড়াই মোটেও সহজ হবে না ভারতের। তবে ভারতকে ভরসা জোগাচ্ছেন সূর্য। মিডল অর্ডারে ভারতের ত্রাতা হয়ে খেলে চলেছেন তিনি।
উইকেট নেওয়ার পর সতীর্থদের সাথে আর্শদীপ
উইকেট নেওয়ার পর সতীর্থদের সাথে আর্শদীপছবি - ICC-র ট্যুইটার হ্যান্ডেল

নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকার হারে রবিবার সকালেই স্বস্তি পেয়েছিল ভারত। মাঠে না নেমেই রোহিত শর্মারা নিশ্চিত করেছিল সেমিফাইনালের রাস্তা। জিম্বাবোয়ের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচে নেমে সহজেই জয় এসেছে ভারতীয় শিবিরে। সেইসঙ্গে নির্ধারিত হয়ে গিয়েছে সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষও। ফাইনালের টিকিটের জন্য ভারত লড়াই করবে ইংল্যান্ডের বিরুদ্ধে।

সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ড দল বেশ শক্তিশালী। লড়াই মোটেও সহজ হবে না ভারতের। তবে ভারতকে ভরসা জোগাচ্ছেন সূর্য। মিডল অর্ডারে ভারতের ত্রাতা হয়ে খেলে চলেছেন তিনি। রবিবার জিম্বাবোয়ের বিপক্ষেও খেললেন দুর্দান্ত ইনিংস। রোহিত-কোহলির ব্যর্থতার দিনে সূর্য খেললেন মাত্র ২৫ বলে ৬১ রানের বিধ্বংসী ইনিংস। রাহুলের ব্যাটেও এসেছে অর্ধশতরান (৫১)।

ভারতের ৫ উইকেটে ১৮৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ১১৫ রানেই অল আউট হয়ে গিয়েছে জিম্বাবোয়ে। সিকন্দর রাজা (৩৪) ও রায়ান বার্ল (৩৫) ছাড়া কোনো ব্যাটার দাঁড়াতে পারেননি ভারতীয় বোলারদের সামনে। তিনটি উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। জোড়া উইকেট নিয়েছেন মহম্মদ শামি এবং হার্দিক পান্ডিয়া। একটি করে উইকেট এসেছে ভুবনেশ্বর, আর্শদীপ এবং অক্ষরের ঝুলিতে।

আগামী ১০ নভেম্বর বৃহস্পতিবার অ্যাডিলেড ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে রোহিতরা। ভারত এবং ইংল্যান্ড এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয়েছে তিন বার। ভারত এগিয়ে রয়েছে ২-১ ব্যবধানে। ২০০৭-এ প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেছিল ভারত। সেই ম্যাচে ১৮ রানে জেতে ভারত। দ্বিতীয় বার ২০০৯ বিশ্বকাপে মুখোমুখি হয় দুই দল। লর্ডসে সেই ম্যাচে ইংল্যান্ডের কাছে তিন রানে হারে ভারত। শেষবার ২০১২ বিশ্বকাপে দেখা হয় দুই দলের। ব্রিটিশদের ৯০ রানে হারায় ভারত। দশ বছর পর ফের টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে দুই দল।

উইকেট নেওয়ার পর সতীর্থদের সাথে আর্শদীপ
T-20 World Cup 22: টাইগার্সদের বিদায়, শেষ দল হিসেবে সেমিফাইনাল পাকা করলো পাকিস্তান

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in