T-20 World Cup 22: বৃষ্টিবিঘ্নিত রুদ্ধশ্বাস ম্যাচে টাইগার্সদের হারালো টিম ইন্ডিয়া

৭ ওভারের পর খেলা যখন বন্ধ হয়, তখন ডার্কওয়ার্থ লুইস নিয়মে এগিয়ে ছিল বাংলাদেশ। অর্থাৎ খেলা না হলে জিতে যেত টাইগার্সরা। তবে তেমনটা হয়নি।
জয়ের পর টিম ইন্ডিয়া
জয়ের পর টিম ইন্ডিয়াছবি - ICC-র ট্যুইটার হ্যান্ডেল

রুদ্ধশ্বাস ম্যাচে বাংলাদেশকে ৫ রানে হারিয়ে জয় তুলে নিয়েছে টিম ইন্ডিয়া। লিটন দাসের অনবদ্য ইনিংসের পর নুরুল হাসানের লড়াকু প্রয়াসেও শেষ রক্ষা হয়নি টাইগার্সদের।

ভারতের দেওয়া ১৮৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। নজমুল হাসান শান্ত মন্থর গতিতে রান করলেও ব্যাট হাতে ঝড় তুলেছিলেন লিটন দাস। মাত্র ৭ ওভারেই এই জুটি ৬৬ রান স্কোর বোর্ডে জোড়েন। পাওয়ারপ্লেতেই অর্ধশতরান করে নেদারল্যান্ডসের স্টিফেন মাইবার্গ এবং ভারতের লোকেশ রাহুলের সাথে একাসনে বসেন লিটন। তবে এরপরেই বাধ সাজে বৃষ্টি।

৭ ওভারের পর খেলা যখন বন্ধ হয়, তখন ডার্কওয়ার্থ লুইস নিয়মে এগিয়ে ছিল বাংলাদেশ। অর্থাৎ খেলা না হলে জিতে যেত টাইগার্সরা। তবে তেমনটা হয়নি। অল্পসময় বাদেই বৃষ্টি থামে। তবে বাংলাদেশের সামনে লক্ষ্যমাত্রারও পরিবর্তন হয়। সাকিবদের সামনে এরপর লক্ষ্য থাকে ৫৪ বলে ৮৫ রানের।

বৃষ্টির পর খেলা শুরু হতেই বাংলাদেশের বাঘেদের গর্জন স্তব্ধ হয়। লিটন দাস ২৭ বলে ৬০ রান করে ফিরে যাওয়ার পর একে একে শান্ত (২১), শাকিব (১৩), আফিরাও (৩) দ্রুত ফেরেন। শেষে লড়াই চালিয়েছিলেন নুরুল হাসান। তবে তাঁর ১৪ বলে ২৫ রানের ইনিংসও যথেষ্ট ছিল না জয়ের জন্য।

ওভালে টসে হেরে এদিন প্রথম ব্যাট করার সুযোগ পেয়েছিল ভারত। রোহিতের (২) ব্যর্থতার দিনে ভারতের হয়ে অর্ধশতরান করলেন লোকেশ রাহুল, বিরাট কোহলি। রাহুল ৩২ বলে অর্ধশতরান করে শাকিবের উইকেটে পরিণত হন। কোহলি অপরাজিত থাকেন ৪৪ বলে ৬৪ রান করে। এছাড়া সূর্যকুমার যাদব ১৬ বলে ৩০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৪ রান তুলেছিল টিম ইন্ডিয়া।

জয়ের পর টিম ইন্ডিয়া
চার স্কোয়াডের একটিতেও সুযোগ হয়নি, সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ পৃথ্বীদের, জবাব চেতন শর্মার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in