T-20 World Cup 22: পাকিস্তানের সঙ্গে ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ, ভারতকে বিধ্বস্ত করে জয় ইংল্যান্ডের

অধিনায়ক জস বাটলার এবং অ্যালেক্স হেলস ভারতীয় বোলারদের শাসন করে দশ উইকেটে জয় এনে দিলেন ইংল্যান্ডকে। ভারতের ৬ উইকেট হারিয়ে ১৬৮ রানের জবাবে ১৬ ওভারেই দশ উইকেটে জয় পেলো ইংল্যান্ড।
ভারতকে ১০ উইকেটে হারিয়ে জয় তুলে নিলো ইংল্যান্ড
ভারতকে ১০ উইকেটে হারিয়ে জয় তুলে নিলো ইংল্যান্ডছবি সৌজন্যে আইসিসি টুইটার হ্যান্ডেল

ইংল্যান্ডের কাছে বিধ্বস্ত হয়ে বিশ্বকাপের সফর শেষ করলো টিম ইন্ডিয়া। ভঙ্গ হল পাকিস্তানের বিরুদ্ধে ফাইনাল খেলার স্বপ্ন। অধিনায়ক জস বাটলার এবং অ্যালেক্স হেলস ভারতীয় বোলারদের শাসন করে দশ উইকেটে জয় এনে দিলেন ইংল্যান্ডকে। ভারতের ৬ উইকেট হারিয়ে ১৬৮ রানের জবাবে ১৬ ওভারেই দশ উইকেটে জয় পেলো ইংল্যান্ড।

অ্যাডিলেডে বিরাট কোহলি এবং হার্দিক পান্ডিয়ার অর্ধশতরানের ইনিংসে ভর করে লড়াইয়ের জায়গায় দলগত স্কোর নিয়ে যায় ভারত। তবে দুই ইংলিশ ওপেনার জস বাটলার এবং অ্যালেক্স হেলসের সামনে এদিন কোনো লক্ষ্যই হয়তো বড় ছিল না। ব্যাট হাতে রীতিমত তান্ডব চালালেন দুই ইংলিশ ওপেনার।

৪৯ বলে ৮০* রান করে অপরাজিত থাকলেন অধিনায়ক বাটলার। আর ৪৭ বলে ৮৬* রানে অপরাজিত থাকলেন অ্যালেক্স হেলস। ভারতীয় বোলাররা অসহায়ের মতো শুধু ডেলিভারি করে যেতে থাকেন। সফলতা আসেনি কারোর ঝুলিতেই। হেলসের ব্যাট থেকে আসে ৭ টি ওভার বাউন্ডারি। ৩ টি ওভার বাউন্ডারি মারেন বাটলার।

বৃহস্পতিবার টসে হেরে প্রথম দফায় ব্যাট করার সুযোগ পায় ভারত। রোহিত শর্মা অবশ্য বলেছিলেন টসে জিতলে তিনি ব্যাটই নিতেন। কিন্তু ব্যাট করতে নেমে হতাশ করেন তিনি। সেমিফাইনালের মতো ডু অর ডাই ম্যাচে ২৮ বলে ২৭ রান করেন তিনি। লোকেশ রাহুল ফেরেন ৫ রান করে। সূর্যকুমারও এদিন দাঁড়াতে পারলেন না। প্রিয় অ্যাডিলেডে বিরাটের ব্যাট থেকে এলো ৪০ বলে ৫০ রান। তাঁকেও দেখা যায়নি আগ্রাসী মেজাজে। ভারতের রানের গতি বাড়িয়েছিলেন হার্দিক পান্ডিয়া। ৩৩ বলে ৬৩ রান করে দলকে লড়াইয়ের জায়গায় নিয়ে যান।

ভারতকে ১০ উইকেটে হারিয়ে জয় তুলে নিলো ইংল্যান্ড
T-20 World Cup 22: ৪,০০০ রান! অ্যাডিলেডে বিরাট মাইলফলক স্পর্শ কোহলির

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in