T-20 World Cup 2022: বিশ্বকাপের প্রথম ম্যাচেই অঘটন! শ্রীলঙ্কাকে হারিয়ে ঐতিহাসিক জয় নামিবিয়ার

রবিবার টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। প্রথম দফায় ব্যাট করতে নেমে ৯৩ রানে ৬ উইকেট হারানো নামিবিয়া ঘুরে দাঁড়ায় জ্যান ফ্রাইলিংক এবং স্মিটের হাত ধরে।
শ্রীলঙ্কাকে হারিয়ে জয় নামিবিয়ার
শ্রীলঙ্কাকে হারিয়ে জয় নামিবিয়ারছবি - ICC-র ট্যুইটার হ্যান্ডেল

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই অঘটন। এশিয়া চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে হারিয়ে বড় চমক দিল আইসিসির সহযোগী দেশ নামিবিয়া। রবিবার জিলংয়ের কারদিনিয়াতে ৫৫ রানে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কাকে হারিয়ে ঐতিহাসিক জয় পেলো দক্ষিণ পশ্চিম আফ্রিকার দেশটি।

রবিবার টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। প্রথম দফায় ব্যাট করতে নেমে ৯৩ রানে ৬ উইকেট হারানো নামিবিয়া ঘুরে দাঁড়ায় জ্যান ফ্রাইলিংক এবং স্মিটের হাত ধরে। ফ্রাইলিংক খেলেন ২৮ বলে ৪৪ রানের ইনিংস এবং স্মিট অপরাজিত থাকেন ১৬ বলে ৩১ রানে। সবমিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে নামিবিয়া।

জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ১০৮ রানেই অল আউট হয়ে যায় এশিয়া চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। দসুন শনাকার ২৯ রান এবং ভানুকা রাজাপক্ষের ২০ রান ছাড়া লঙ্কান ইনিংসে বলার মতো কিছু নেই। নামিবিয়ার হয়ে বল হাতে দুর্দান্ত স্পেল করলেন ডেভিড উইজে, বার্নার্ড শোলৎজে, বেন শিকিঙ্গো, জেন ফ্রাইলিংককরা। প্রত্যেকেই নিলেন দুটি করে উইকেট। ব্যাট ও বলে দুর্দান্ত প্রদর্শন করে ম্যাচের সেরা নির্বাচিত হলেন ফ্রাইলিংক।

ম্যাচ শেষে নামিবিয়া অধিনায়ক জেরহার্ড এরাসমাস বলেছেন, "এটা অসাধারণ এক সফর, গত বছর আমাদের জন্য ছিল রোমাঞ্চকর এবং এখন আমরা একটি দুর্দান্ত জয়ে আরও উপরে। আমাদের জন্য এটা ঐতিহাসিক একটি দিন।"

ম্যান অফ দ্য ম্যাচ ফ্রাইলিংক বললেন, "আমি এই মুহূর্তে ভাষা খুঁজে পাচ্ছি না কিছু বলার। আমরা যা করার কথা ভেবেছিলাম আমরা সেটই অর্জন করলাম। আমি এই মুহূর্তে খুবই রোমাঞ্চিত। জেজে আসার পর কয়েকটা বাউন্ডারি মেরে আমার ওপর থেকে চাপ নামিয়ে নিয়েছিল, এরপর আমি ও সে দলীয় স্কোর প্রতিদ্বন্দ্বিতামূলক জায়গায় নিয়ে গেলাম। (বোলিং নিয়ে) আমরা আমাদের পরিকল্পনায় লেগে ছিলাম, ভালো লেন্থে বল করার পাশাপাশি চাইছিলাম তারা ভুল করুক।"

শ্রীলঙ্কাকে হারিয়ে জয় নামিবিয়ার
T-20 World Cup 2022: বিশ্বকাপ শুরুর আগে দেখে নিন এই টুর্নামেন্টে সর্বোচ্চ ৫ উইকেট শিকারি কারা
শ্রীলঙ্কাকে হারিয়ে জয় নামিবিয়ার
'টাকার দাম পড়ছে না, আসলে শক্তিশালী হচ্ছে মার্কিন ডলার'- ওয়াশিংটনে দাঁড়িয়ে দাবি নির্মলার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in