Super League: বার্সেলোনা, রিয়েল মাদ্রিদ, জুভেন্তাস নির্বাসনে? কড়া পদক্ষেপের প্রক্রিয়া শুরু UEFA-র

সুপার লীগে যোগ দিয়েছিলো ১২ ক্লাব। এর মধ্যে ৯ ক্লাব সরে দাঁড়ালেও সুপার লীগের পক্ষে এখনও রিয়েল, বার্সা ও জুভেন্টাস। এই ৩ ক্লাবের বিরুদ্ধে বিশেষ ব্যবস্থা নেওয়া হবে বলে আগেই জানিয়েছিলো উয়েফা।
Super League: বার্সেলোনা, রিয়েল মাদ্রিদ, জুভেন্তাস নির্বাসনে? কড়া পদক্ষেপের প্রক্রিয়া শুরু UEFA-র
ছবি জুভেন্তাস ডট কমের সৌজন্যে

ইতালিয়ান জায়ান্ট জুভেন্তাস এবং দুই স্প্যানিশ জায়ান্ট রিয়েল মাদ্রিদ এবং বার্সালোনার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া শুরু করেছে উয়েফা কর্তৃপক্ষ। ইউরোপীয়ন সুপার লীগে যোগ দিয়েছিলো মোট ১২ টি ক্লাব। এর মধ্যে ৯ টি ক্লাব সরে দাঁড়ালেও সুপার লীগের পক্ষে এখনও রিয়েল, বার্সা ও জুভেন্টাস। এই তিন ক্লাবের বিরুদ্ধে বিশেষ ব্যবস্থা নেওয়া হবে বলে আগেই জানিয়েছিলো উয়েফা কর্তৃপক্ষ। তারপরেও হাল ছাড়েনি তিন শীর্ষস্থানীয় ক্লাব। এবার নিশ্চিত ভাবে তিন ক্লাবের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পদক্ষেপ নেওয়া শুরু করলো ইউরোপীয়ন ফুটবলের গভর্নিং বডি।

উয়েফা একটি বিবৃতিতে জানায়, উয়েফার তরফ থেকে নিযুক্ত পরিদর্শকদের তদন্তের পর, শৃঙ্খলা ভেঙে 'সুপার লীগ' প্রকল্পে যুক্ত থেকে আইনি কাঠামো লঙ্ঘনের জন্য উয়েফার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া শুরু হয়েছে।

শুরুতে ১২ টি ক্লাব সুপার লীগ প্রকল্পে যুক্ত হলেও সমর্থকদের বিক্ষোভ, উয়েফার চাপে পড়ে ৯ টি ক্লাব সরে দাঁড়ায়। এই ৯ টি ক্লাবের মধ্যে ছিলো ছয় ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি, চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল এবং টটেনহ্যাম হটস্পার। এছাড়াও অপর তিনটি ক্লাবের মধ্যে দুটি ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান ও এসি মিলান এবং এক স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ। উয়েফার হুমকির মুখে পড়ে এই নয় ক্লাব নতি স্বীকার করে সরে আসে। সেইসঙ্গে ক্লাব গুলিকে ১৮.৪ মিলিয়ন ডলারের একটি জরিমানাও দিতে হয়।

উয়েফার তরফ থেকে আগেই জানানো হয়েছিলো সুপার লীগ খেললে চ্যাম্পিয়নস লীগ থেকে বাদ পড়তে হবে ক্লাবগুলিকে। তা সত্ত্বেও পেছনে ফেরেনি ক্লাব ত্রয়ী। এবার শাস্তির মুখেও পড়তে হতে হবে তাদের। হয়তো বা নির্বাসনের মুখেও পড়তে হতে পারে তাদের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in