Super League: ৯ ক্লাব সরে দাঁড়ালেও সরছে না বার্সেলোনা, রিয়েল মাদ্রিদ ও জুভেন্টাস

রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং জুভেন্টাস শনিবার এক যৌথ বিবৃতিতে সুপার লিগে অবিচল থাকার জন্য তাদের যে চাপ এবং হুমকির শিকার হতে হয়েছে তার নিন্দা করেছে।
Super League: ৯ ক্লাব সরে দাঁড়ালেও সরছে না বার্সেলোনা, রিয়েল মাদ্রিদ ও জুভেন্টাস
গ্রাফিক্স নিজস্ব

সুপার লীগ ঘোষণার পরেই ইউরোপীয়ন ফুটবলে শোরগোল পড়ে গেছে। এর মধ্যেই যে তিনটি ক্লাব এখনও সুপার লীগে নিজেদের নাম রেখেছে সেই বার্সেলোনা, জুভেন্তাস এবং রিয়েল মাদ্রিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হতে পারে বলে জানিয়েছিলো উয়েফা কর্তৃপক্ষ। উয়েফা চ্যাম্পিয়নস লীগ থেকেও বাদ পড়তে পারে বলে জানা যায়। এর প্রতিবাদে এবার সরব হল ক্লাব ত্রয়ী। বার্সা, রিয়েল এবং জুভেন্তাস এক যৌথ বিবৃতিতে জানায় তারা সুপার লীগের পরিকল্পনা থেকে সরছে না। তবে তারা পদ্ধতির পুনর্বিবেচনা করবে।

শুরুতে ১২ টি ক্লাব সুপার লীগের পক্ষে থাকলেও একাধিক কারণে একে একে ছয় ইংলিশ ক্লাব ম্যান ইউ, চেলসি, ম্যান সিটি, লিভারপুল, আর্সেনাল ও টটেনহ্যাম সরে দাঁড়িয়েছে। এরপরে ইন্টার মিলান, এসি মিলান এবং অ্যাটলেটিকো মাদ্রিদও হেঁটেছে একই পথে। তবে রিয়েল মাদ্রিদ, বার্সেলোনা এবং জুভেন্তাস এখনও সুপার লীগের পক্ষেই রয়েছে।

রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং জুভেন্টাস শনিবার এক যৌথ বিবৃতিতে সুপার লিগে অবিচল থাকার জন্য তাদের যে চাপ এবং হুমকির শিকার হতে হয়েছে তার নিন্দা করেছে। তারা জানায়, "আমাদের দুঃখ হচ্ছে এটা দেখে যে, গতকাল উয়েফা চ্যাম্পিয়নস লীগের একাধিক চুক্তি স্বাক্ষরের সময় আমাদের বন্ধু এবং সুপার লীগ প্রকল্পের প্রতিষ্ঠাতা অংশীদাররা এখন অসংগতিপূর্ণ এবং বিপরীতমুখী অবস্থানে চলে গিয়েছে। উয়েফার কাছ থেকে অগ্রহণযোগ্য চাপ এবং হুমকি সত্ত্বেও, আমাদের দায়িত্ব একটি দায়িত্বশীল পদ্ধতিতে কাজ করা।"

জুভেন্টাস, রিয়েল এবং বার্সা বলেছেন যে তারা এই প্রতিক্রিয়া অনুসরণ করে প্রকল্পের প্রস্তাবিত পদ্ধতির পুনর্বিবেচনা করতে প্রস্তুত, কিন্তু এই প্রকল্পটি ত্যাগ করা তাদের পক্ষে অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন হবে বলেও জানায় ক্লাব ত্রয়ী।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in