চলতি আইপিএল জমানো এই ক্রিকেটারকে 'আইস-ম্যান' নাম দিলেন গাভাসকার

গুজরাটের হয়ে রং ছড়ানো টিওয়াটিয়া নজরে এসেছিলেন ২০২০ সালে। পাঞ্জাবের বিপক্ষে রাজস্থানের হয়ে এক ওভারে পাঁচটি ছক্কা হাঁকিয়ে ছিলেন তিনি। চলতি আইপিএলে সেই টিওয়াটিয়া এখন 'টিওয়াটিয়া, দ্য ফিনিশার'।
চলতি আইপিএল জমানো এই ক্রিকেটারকে 'আইস-ম্যান' নাম দিলেন গাভাসকার
সুনীল গাভস্কার ফাইল ছবি সংগৃহীত

গুজরাট টাইটানসের হয়ে ব্যাট হাতে দুরন্ত ছন্দে রয়েছেন রাহুল টিওয়াটিয়া। অতীতে দিল্লি ক্যাপিটালস, পাঞ্জাব কিংস ও রাজস্থান রয়্যালসের হয়ে খেললেও, এই 'ফিনিশার' টিওয়াটিয়াকে দেখতে পাওয়া যায়নি। কিন্তু এবার নিজের ব্যাটিং দক্ষতায় হার্দিক পান্ডিয়াদের হয়ে আইপিএলের মঞ্চে নজর কেড়েছেন হরিয়ানার এই ২৮ বর্ষীয় অলরাউন্ডার। তাঁর সাম্প্রতিক ফর্মে খুশি হয়েছেন অনেক ভারতীয় প্রাক্তনী। তাঁদের মধ্যে একজন হলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকার।

টিওয়াটিয়াকে একটি ডাক নামও দিয়ে ফেলেছেন সুনীল গাভাসকার। ডেথ ওভারে টিওয়াটিয়ার নির্ভীক ব্যাটিং দেখে 'আইস ম্যান' আখ্যা দিলেন গাভাসকার। গুজরাটের হয়ে রং ছড়িয়ে যাওয়া টিওয়াটিয়া দর্শকদের নজরে এসেছিলেন ২০২০ সালে। পাঞ্জাব কিংসের বিপক্ষে রাজস্থান রয়্যালসের হয়ে এক ওভারে পাঁচটি ছক্কা হাঁকিয়ে ছিলেন তিনি। চলতি আইপিএলে গুজরাটের হয়ে সেই টিওয়াটিয়া এখন 'টিওয়াটিয়া, দ্য ফিনিশার'।

টিওয়াটিয়াকে 'আইস ম্যান' নাম দেওয়ার কারণ সম্পর্কে গাভাসকার বলেন, "কেনো আমি তাকে আইস-ম্যান বলছি, তার কারণ, সে যখন ক্রিজে দাঁড়িয়ে থাকে কোনো পরিস্থিতিতে তার কাঁধ কখনো কাঁপতে থাকেনা। সে সবসময় বলের প্রত্যাশা করে এবং জানে কোন শটটা খেলতে হবে। তার মাথায় সবসময় থাকে বলটি আসার সাথে সাথেই নিজের প্রিয় শটটি খেলার। এবং মাঝে বল থাকলেই তার ব্যাট থেকে সর্বদা ছক্কা বেরোয়। এর জন্যই সে আইস-ম্যান। কোনো পরিস্থিতিতেই সে নার্ভাস হয় না। "

শেষ ৯ ম্যাচের ৮ ইনিংসে ৪৪.৭৫ গড়ে ও ১৬১.২৬ স্ট্রাইক রেটে টিওয়াটিয়া রান করেছেন ১৭৯ । আট ইনিংসের মধ্যে তিন চারবার থেকেছেন অপরাজিত। ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে গুজরাট টাইটানস রয়েছে পয়েন্ট তালিকার শীর্ষে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.