AIFF-এর সভাপতি পদের জন্য মনোনয়ন বাতিল সুব্রত দত্তের

বাংলার ফুটবল সংস্থা আইএফএ-র তরফ থেকে মনোনীত করা হয়েছিলো সুব্রতকে। তবে যোগ্যতামান পূরণ না করায় মনোনয়ন জমা দেওয়ার ৪৮ ঘন্টার মধ্যেই তা খারিজ করে দেওয়া হয়েছে।
সুব্রত দত্ত
সুব্রত দত্তফাইল ছবি

সুব্রত দত্তের মনোনয়ন বাতিল করলেন প্রশাসনিক কমিটি নিযুক্ত রিটার্নিং অফিসার উমেশ সিং। যার ফলে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের(AIFF) সভাপতি হতে পারবেন না তিনি। বাংলার ফুটবল সংস্থা আইএফএ-র তরফ থেকে মনোনীত করা হয়েছিলো সুব্রতকে। তবে যোগ্যতামান পূরণ না করায় মনোনয়ন জমা দেওয়ার ৪৮ ঘন্টার মধ্যেই তা খারিজ করে দেওয়া হয়েছে।

শুধু সুব্রত দত্ত নয় বাতিল করা হয়েছে লারসেন মিংয়ের মনোনয়নও। বাংলার ফুটবল সংস্থা আইএফএ যেমন মনোনীত করেছিল সুব্রতের নাম। তেমনি মেঘালয় ফুটবল সংস্থা ঘোষণা করে মিংয়ের নাম। দুজনের কেউই লড়তে পারবেন না নির্বাচনে।

সুব্রত দত্ত এবং লারসেন মিং, দুজনেই এর আগে তিনবার করে কার্যকরী সমিতিতে ছিলেন। জাতীয় ক্রীড়াবিধি অনুযায়ী চতুর্থ বার কোনও পদে থাকতে পারবেন না তাঁরা। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী আগামী ২৮ অগস্ট নির্বাচন রয়েছে। তার জন্য রিটার্নিং অফিসার ৩৬টি রাজ্য সংস্থার প্রতিনিধি এবং ৩৬ জন ফুটবলারের চূড়ান্ত ভোটার তালিকা তৈরি করছেন।

প্রফুল প্যাটেলের কমিটিকে নির্বাসনে পাঠানোর পর ভারতীয় ফুটবলের হাল ধরতে তিন সদস্যের বিশেষ কমিটি গঠন করে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত নিযুক্ত প্রশাসনিক কমিটিতে আছেন প্রাক্তন নির্বাচন কমিশনার এসওয়াই কুরেশি, অবসরপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি অনিল দাভে এবং প্রাক্তন ফুটবলার ভাস্কর গঙ্গোপাধ্যায়। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী আগামী ২৮ অগস্ট নির্বাচন রয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in