'চাপ মুক্ত' বিরাট, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপ, টেস্ট সিরিজের লক্ষ্যে টিম ইন্ডিয়ার ইংল্যান্ড যাত্রা

আগামী ১৮ ই জুন সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামবে ভারত। এরপর ৪ ই আগস্ট থেকে ১৪ ই সেপ্টেম্বর পর্যন্ত পাঁচটি টেস্ট ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে বিরাট বাহিনী।
'চাপ মুক্ত' বিরাট, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপ, টেস্ট সিরিজের লক্ষ্যে টিম ইন্ডিয়ার ইংল্যান্ড যাত্রা
বিরাট কোহলী ও রবি শাস্ত্রীবিসিসিআই ট্যুইটার ভিডিও থেকে সংগৃহীত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপ এবং ব্রিটিশদের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজের জন্য ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দিলো ভারতীয় দল। আগামী ১৮ ই জুন সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামবে ভারত। এরপর ৪ ই আগস্ট থেকে ১৪ ই সেপ্টেম্বর পর্যন্ত পাঁচটি টেস্ট ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে বিরাট বাহিনী। আজ ইংল্যান্ড যাওয়ার আগে মুম্বইয়ে সাংবাদিক সম্মেলনে বসলেন বিরাট। টেস্ট চ্যাম্পিয়নশীপ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের জন্য গভীর আত্মবিশ্বাসী ভারত অধিনায়ক।

করোনা মহামারীর কারণে মাঝপথে বন্ধ হয়েছে আইপিএল। এরপর সমস্ত ভারতীয় ক্রিকেটাররা কার্যত ঘরেই বন্দি। ইংল্যান্ড গিয়েও টেস্ট চ্যাম্পিয়নশীপের আগে প্র্যাকটিসের জন্য বেশি সময় পাবেনা ইন্ডিয়া। অন্যদিকে কিউইরা অনেকদিন আগেই ইংল্যান্ড পৌঁছে গেছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে উইলিয়ামসনরা। তাই অনেকটাই অতিরিক্ত অ্যাডভান্টেজ পাবে ব্ল্যাক ক্যাপসরা।

তবে কিউইদের অ্যাডভান্টেজ নিয়ে ভাবছেন না ভারত অধিনায়ক। সংবাদ মাধ্যমে বিরাট জানান, 'সম্পূর্ণ চাপ মুক্ত হয়েই ইংল্যান্ড যাচ্ছি'। সেইসঙ্গে বিরাট ২০১৪ সালে ইংল্যান্ড সফরের কথাও স্মরণ করেন। সেবার অ্যান্ডারসনের সামনে মাথা তুলে দাঁড়াতেই পারেনি বিরাট। এবার পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। বিরাট বলেন, '২০১৪ সালে দাঁড়িয়ে ভাবিনি ২০২১ সালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল খেলবো'। আপাতত নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে ক্রিকেট ভক্তরা।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালের ক্রীড়া সূচী:

১৮-২২ জুন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল, ভারত বনাম নিউজিল্যান্ড, সাউদাম্পটন।

ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট সিরিজের সময় সূচী:

৪-৮ আগস্ট, প্রথম টেস্ট, নটিংহ্যাম

১২-১৬ আগস্ট, দ্বিতীয় টেস্ট, লর্ডস

২৫-২৯ আগস্ট, তৃতীয় টেস্ট, লিডস

২-৬ সেপ্টেম্বর, চতুর্থ টেস্ট, ওভাল

১০-১৪ সেপ্টেম্বর, পঞ্চম টেস্ট, ম্যাঞ্চেস্টার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in