Spain Masters 2023: আশা জাগিয়েও পারলেন না, ফাইনালে স্ট্রেট সেটে হার সিন্ধুর

মাদ্রিদে রবিবার দাপট দেখিয়েই জয় তুলে নিলেন ইন্দোনেশিয়ার গ্রেগোরিয়া মারিস্কা তানজুং। একতরফা ম্যাচে ইন্দোনেশিয়ার তারকা জিতলেন ২১-৮, ২১-৮ ফলে।
পি ভি সিন্ধু
পি ভি সিন্ধুফাইল ছবি ট্যুইটারের সৌজন্যে

আশা জাগিয়েও পারলেন না পিভি সিন্ধু। স্পেন মাস্টার্সের ফাইনালে স্ট্রেট সেটে হারলেন ভারতের জোড়া অলিম্পিক্স পদকজয়ী শাটলার। মাদ্রিদে রবিবার দাপট দেখিয়েই জয় তুলে নিলেন ইন্দোনেশিয়ার গ্রেগোরিয়া মারিস্কা তানজুং। একতরফা ম্যাচে ইন্দোনেশিয়ার তারকা জিতলেন ২১-৮, ২১-৮ ফলে।

চোট সারিয়ে ফিরে সিন্ধু ইন্ডিয়ান ওপেন, মালয়েশিয়া ওপেন এবং অল ইংল্যান্ড- পর পর তিন জায়গায় প্রথম রাউন্ডে হেরেছেন। সুইস ওপেনেও খেতাব ধরে রাখতে পারেননি। ২০১৬ সালের পর প্রথমবার শীর্ষ দশের বাইরেও চলে গিয়েছেন তিনি। সেখান থেকে স্পেন মাস্টার্সের ফাইনালে উঠে বেশ আশা জাগিয়েছিলেন হায়দরাবাদি শাটলার। কিন্তু ফাইনালে অসহায় আত্মসমর্পণ করতে হলো ভারতীয় তারকাকে।

কোয়ার্টার ফাইনালে ডেনিশ প্রতিপক্ষ মিয়া ব্লিকফেল্টকে স্ট্রেট সেটে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছিলেন সিন্ধু। ম্যাচের ফলাফল ছিল হায়দরাবাদি শাটলারের পক্ষে ২১-১৪, ২১-১৭। এরপর শনিবার সেমিফাইনালেও দাপট দেখিয়েছিলেন সিন্ধু। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সিঙ্গাপুরের ইয়েও জিয়া মিনকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছিলেন তিনি। ৪৮ মিনিটের লড়াইয়ে জিয়া মিনকে সিন্ধু হারিয়েছিলেন ২৪-২২, ২২-২০ ব্যবধানে।

খেতাবি লড়াইয়ে অবশ্য এদিন একদমই প্রতিরোধ গড়তে পারলেন না সিন্ধু। সেমিফাইনালে শীর্ষ বাছাই ক্যারোলিনা মারিনকে ২১-১০, ১৫-২১, ২১-১০ ফলাফলে হারিয়ে আসা গ্রেগরিয়া দুর্দান্ত খেলে খেতাব জিতলেন। কমনওয়েলথ গেমসে সোনা জয়ের পর আর কোনো বড় সাফল্য আসেনি সিন্ধুর। এই ফাইনাল হারের পর হায়দরাবাদি শাটলারের খেতাব জয়ের অপেক্ষা আরও বাড়লো।

পি ভি সিন্ধু
'তহবিলের জোরে এত অহংকার' - আইপিএল শুরু হতেই BCCI-কে আক্রমণ ইমরান খানের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in