দিল্লির বিরুদ্ধে স্লো ওভার রেট, রোহিত শর্মার জরিমানা ১২ লক্ষ টাকা

চলতি আইপিএলে গতকালই দিল্লি ক্যাপিটালসের কাছে হেরেছে মুম্বই ইন্ডিয়ানস। দল তো হেরেছেই, আবার বড় অঙ্কের জরিমানাও দিতে হলো মুম্বই অধিনায়ককে। তার কারণ স্লো ওভার রেট।
দিল্লির বিরুদ্ধে স্লো ওভার রেট, রোহিত শর্মার জরিমানা ১২ লক্ষ টাকা
রোহিত শর্মাফাইল ছবি সংগৃহীত

রোহিত শর্মাকে জরিমানা দিতে হচ্ছে ১২ লক্ষ টাকা। চলতি আইপিএলে গতকালই দিল্লি ক্যাপিটালসের কাছে হেরেছে মুম্বই ইন্ডিয়ানস। দল তো হেরেছেই, আবার বড় অঙ্কের জরিমানাও দিতে হলো মুম্বই অধিনায়ককে। তার কারণ স্লো ওভার রেট।

আইপিএলের নিয়ম অনুযায়ী প্রতিটি দলকেই ৯০ মিনিটের মধ্যে ২০ ওভার শেষ করতে হবে। ৬০ মিনিটে ১৪.১ ওভার বল করতেই হবে। গতকাল এই নিয়ম পালন করতে ব্যর্থ হন রোহিত। একই ভুল করেছিলেন চেন্নাই অধিনায়ক ধোনিও।

অমিত মিশ্রার ঘূর্ণিতে গতকাল সোজা হয়ে দাঁড়াতে পারেনি মুম্বই ব্যাটসম্যানরা। নির্ধারিত ২০ ওভারে দিল্লির সামনে ১৩৮ রানের টার্গেট দেয় রোহিত শর্মারা। আর দ্বিতীয় দফায় ফিল্ডিং করতে নেমে ম্যাচ তো হারেই সেইসঙ্গে নির্ধারিত সময়ের মধ্যে বোলারদের দিয়ে ওভার শেষ করতে না পারায় আইপিএলের তরফ থেকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়।

একই ভুল দ্বিতীয় বার করলে রোহিতকে দিতে হবে ২৪ লক্ষ টাকা জরিমানা অর্থাৎ নির্ধারিত জরিমানার দ্বিগুণ। সেইসঙ্গে দলের প্রত্যেক সদস্যের ৬ লক্ষ টাকা করে অথবা ম্যাচ ফি-র ২৫ শতাংশ জরিমানা করা হবে। একই ভুল তৃতীয় বার হলে রোহিতের জরিমানা করা হবে ৩০ লক্ষ টাকা সেইসঙ্গে এক ম্যাচ নির্বাসন করা হবে। পাশাপাশি দলের প্রত্যেক সদস্যকে ১২ লক্ষ টাকা জরিমানা অথবা ম্যাচ ফি-র ৫০ শতাংশ দিতে হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in