SL vs PAK: গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পাকিস্তানের

গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পাকিস্তানের
গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পাকিস্তানের ছবি সৌজন্যে আইসিসি ওয়েবসাইট

শ্রীলঙ্কার বিরুদ্ধে গলে ঐতিহাসিক জয় পেলো পাকিস্তান। গলের ময়দানে এর আগে পর্যন্ত কোনও দলই চতুর্থ ইনিংসে ৩০০-এর বেশি রান তাড়া করে জয়ের মুখ দেখেনি। বাবর বাহিনী সেই মাঠেই ৩৪৪ রান করে ৪ উইকেটে ম্যাচ জিতে নিলো।

গলে সর্বোচ্চ ২৬৮ রান তাড়া করে জয়ের নজির ছিলো শ্রীলঙ্কার। ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে এই নজির গড়ে দ্বীপরাষ্ট্র। আর সফরকারী দলের মধ্যে ২০২১ সালে ইংল্যান্ড সর্বোচ্চ ১৬৪ রান তাড়া করে জয় অর্জন করে। সুতরাং পাকিস্তানের এই জয় যে কতটা বড় তা আর বলার অপেক্ষা রাখেনা।

পাকিস্তানকে টেস্ট জয়ের জন্য শেষদিনে সংগ্রহ করতে হতো ১২০ রান। রিজওয়ান ব্যক্তিগত ৪০ রানে ফিরে যাওয়ার পর আঘা সালমান(১২) এবং হাসান আলিও(৫) সাজঘরের রাস্তা দেখেন। এর ফলে কিছুটা আশার আলো দেখতে পেয়েছিলো শ্রীলঙ্কা। তবে বাইশ গজে এদিন একা কুম্ভ হয়ে দলকে বাঁচালেন আব্দুল্লাহ শফিক। চতুর্থ ইনিংসে ৪০৮ বল খেলে ১৬০* রানে অপরাজিত রইলেন তিনি। আব্দুল্লাহর ইনিংসে রয়েছে ৭ টি বাউন্ডারি এবং ১ টি ওভার বাউন্ডারি।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ২২২ রানের জবাবে ২১৮ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান। অধিনায়ক বাবর আজমের ১১৯ রানের দৌলতেই নিজেদের লড়াইয়ে রেখেছিল পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা করে ৩৩৭ রান। আর শফিকের অনবদ্য ইনিংস এবং পাশাপাশি বাবর আজমের ৫৫ রানে ভর করে নজির গড়ে টেস্ট জয় করলো পাকিস্তান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in