সিরিজ শুরুর সাত দিন আগে অধিনায়কত্ব হারালেন শিখর ধাওয়ান, জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের অধিনায়ক কে?

৩০ জুলাই BCCI ঘোষিত ১৫ সদস্যের ভারতীয় দলে নামই ছিলোনা রাহুলের। তবে এরপর বিসিসিআই-এর মেডিক্যাল টিম লোকেশ রাহুলকে পরীক্ষা করে জিম্বাবোয়েতে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলার ছাড়পত্র দিয়েছেন।
শিখর ধাওয়ান
শিখর ধাওয়ানফাইল ছবি

১৮ আগস্ট থেকে শুরু হচ্ছে জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের তিন ম্যাচের ওডিআই সিরিজ। এই সিরিজ শুরুর ঠিক সাত দিন আগে বদলে গেলো ভারতের অধিনায়ক। পূর্ব ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াড অনুযায়ী ভারতের অধিনায়ক ছিলেন শিখর ধাওয়ান। তাঁকে সরিয়ে নতুন অধিনায়ক করা হলো লোকেশ রাহুলকে। ধাওয়ান থাকছেন সহ-অধিনায়ক।

৩০ জুলাই বিসিসিআই ঘোষিত ১৫ সদস্যের ভারতীয় দলে নামই ছিলোনা রাহুলের। তবে এরপর বিসিসিআই-এর মেডিক্যাল টিম লোকেশ রাহুলকে পরীক্ষা করে জিম্বাবোয়েতে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলার ছাড়পত্র দিয়েছেন। যার ফলে সর্বভারতীয় সিনিয়র সিলেকশন কমিটি তাঁকে দলের অধিনায়ক নিযুক্ত করেছেন এবং শিখর ধাওয়ানকে তার ডেপুটি হিসাবে রাখা হয়েছে।

অনেকদিন পর ভারতীয় দলে ফের প্রত্যাবর্তন ঘটছে রাহুলের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের আগে ইনজুরিতে পড়েছিলেন। যে কারণে পাঁচ ম্যাচের ওই সিরিজের একটি ম্যাচও খেলতে পারেননি তিনি। এরপর তাঁর অস্ত্রোপচার করা হয় এবং বেশ কয়েকটি সিরিজ মিস করতে হয় তাঁকে। ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে আবার করোনা আক্রান্ত হয়ে পড়েছিলেন। তাই অনেকটা সময় পর আবারও ফিরছেন রাহুল। ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা এশিয়া কাপের আগে জিম্বাবোয়ের বিপক্ষে নিজেকে একবার পরখ করে নেওয়ার সুযোগ পাচ্ছেন তিনি।

রাহুলের অন্তর্ভুক্তিতে এখন জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের ওডিআই স্কোয়াডের সদস্য সংখ্যা দাঁড়িয়েছে ১৬-তে। দেখে নেওয়া যাক ভারতের স্কোয়াড -

কেএল রাহুল (অধিনায়ক) শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কওয়াড়, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ইশান কিশান (উইকেট-রক্ষক), সঞ্জু স্যামসন (উইকেট-রক্ষক), ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আভেশ খান, প্রসীধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ, দীপক চাহার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in