Serie A: ইন্টার মিলানের বিরুদ্ধে জয় ছিনিয়ে নিলো দশ জনের জুভেন্তাস

নাটকীয় ম্যাচে ৩-২ গোলে জয় পেয়েছে দশ জনের জুভেন্তাস। রোনাল্ডোরা জিইয়ে রেখেছে চ্যাম্পিয়নস লীগের টিকিট পাওয়ার আশা। তবে এখনও তাদের নির্ভর করতে হবে বাকি দলগুলোর জয়-পরাজয়ের উপর।
Serie A: ইন্টার মিলানের বিরুদ্ধে জয় ছিনিয়ে নিলো দশ জনের জুভেন্তাস
জুভেন্তাসের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

সিরি আ খেতাব আগে ভাগেই নিশ্চিত করে ফেলেছে ইন্টার মিলান। তাই গতরাতে নিয়মরক্ষার ম্যাচে মাঠে নেমেছিলো তারা। তবে অ্যান্টেনিও কন্তের কাছে নিয়মরক্ষার ম্যাচ হলেও আন্দ্রে পিরলোর কাছে এই ম্যাচের গুরুত্ব ছিলো অনেক। চ্যাম্পিয়নস লীগে সুযোগ পাওয়ার জন্য জুভেন্তাসের জয়ের বিকল্প ছিলোনা। নাটকীয় ম্যাচে ৩-২ গোলে জয় পেয়েছে দশ জনের জুভেন্তাস। রোনাল্ডোরা জিইয়ে রেখেছে চ্যাম্পিয়নস লীগের টিকিট পাওয়ার আশা। তবে এখনও তাদের নির্ভর করতে হবে বাকি দলগুলোর জয়-পরাজয়ের উপর।

জুভেন্তাসের ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে এদিন ইন্টারের বিপক্ষে প্রথমার্ধের ২৪ মিনিটে এগিয়ে যায় ওল্ড লেডিরা। বিয়াঙ্কোনেরিদের হয়ে দলের হয়ে প্রথম গোলটি করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এরপর আবার ৩৫ মিনিটে গোল পরিশোধ করে দেয় ইন্টার। পেনাল্টি উপহার পাওয়ার পর গোল করতে কোনো ভুল করেননি রোমেলু লুকাকু। তবে প্রথমার্ধের শেষে এগিয়ে যায় রোনাল্ডোরাই। হাফ টাইমের যোগ করা সময়ে দুরন্ত এক গোলে জুভেন্তাসকে লীড এনে দেন কলম্বিয়ান ডিফেন্ডার জুয়ান কুয়াদ্রাদো।

২-১ ব্যবধানে লীড রেখে দ্বিতীয়ার্ধের শুরু করে জুভেন্তাস। ম্যাচের বয়স যখন ৫৫ মিনিট, তখন পিরলোর দলে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন রদ্রিগো বেন্তাকুর। এরপর বাকি সময় দশ জনের জুভেন্তাসকে খেলা চালিয়ে যেতে হয়।

অঘটন ঘটে ম্যাচের ৮৩ মিনিটে। একেই দশ জনের দল। তার ওপর আবার জর্জিও চেলিনির গায়ে লেগে বল পৌঁছায় জুভেন্তাসের জালে। চেলিনির আত্মঘাতী গোলে ম্যাচের ফল দাঁড়ায় ২-২। এর অল্প সময় পরেই অবশ্য জয়ের জন্য মরিয়া জুভেন্তাস তাদের তৃতীয় গোলটি করে ফেলে। পেনাল্টি থেকে ওল্ড লেডিদের হয়ে তৃতীয় এবং নিজের দ্বিতীয় গোলটি করেন কুয়াদ্রাদো। ৩-২ ব্যবধানে ম্যাচ জিতে নেয় জুভেন্তাস।

বর্তমানে সিরি আ'তে লীগ টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে জুভেন্তাস। ৩৭ ম্যাচে তাদের পয়েন্ট ৭৫। জুভেন্তাসের থেকে এক ম্যাচ কম খেলে ৭৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে এসি মিলান। জুভেন্তাসের পথের কাঁটা নাপোলি ৩৬ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in