Serie A: মিলানের ড্রয়ে আশা বেঁচে থাকলো জুভেন্তাসের

শিরোপা আগেই নিশ্চিত করে ফেলেছে কন্তের ইন্টার মিলান। দ্বিতীয় স্থানে থাকা আটলান্টাও নিশ্চিত করে ফেলেছে চ্যাম্পিয়নস লীগে খেলা। কিন্তু বাকি দুই স্থানের জন্য তিন দলের মধ্যে চলছে কাঁটায় কাঁটায় টক্কর।
Serie A: মিলানের ড্রয়ে আশা বেঁচে থাকলো জুভেন্তাসের
জুভেন্তাসের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ইতালিয়ান লীগ সিরি আ'তে শিরোপা আগেই নিশ্চিত করে ফেলেছে অ্যান্টেনিও কন্তের ইন্টার মিলান। দ্বিতীয় স্থানে থাকা আটলান্টাও নিশ্চিত করে ফেলেছে চ্যাম্পিয়নস লীগে খেলা। কিন্তু বাকি দুই স্থানের জন্য তিন দলের মধ্যে চলছে কাঁটায় কাঁটায় টক্কর। গতরাতে ক্যাগলিয়ারির বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছে এসি মিলান। আর সেইসঙ্গে লড়াই আরও রোমহর্ষক হয়ে উঠেছে।

গতরাতে নিজেদের ঘরের মাঠ সান সিরোতে নেমেছিলো স্টেফানো পায়োলির এসি মিলান। প্রতিপক্ষ সিরি আ লীগ টেবিলের ১৬ নম্বরে থাকা ক্যাগলিয়ারি। তবে ক্যাগলিয়ারির বিরুদ্ধে এই ম্যাচে বিশেষ কিছু করে দেখাতে পারেনি মিলান। ক্যাগলিয়ারির রক্ষণভাগ মিলানের সামনে দুর্গ হয়ে দাঁড়িয়ে থাকে।

মিলানের এই ড্র আশা বাঁচিয়ে রাখছে জুভেন্তাসের। তার কারণ গাণিতিক সমীকরণ অনুযায়ী এই দশকে প্রথম বারের মতো চ্যাম্পিয়নস লীগে খেলার দৌড়ে ছিটকে যেতে পারে বিয়াঙ্কোনেরিরা। আন্দ্রে পিরলোদের সামনে জয় ছাড়া কোনো বিকল্প নেই। তবে শুধু জয় পেলেই হবেনা। এসি মিলান এবং নাপোলির জয় পরাজয়ের ওপর নির্ভর করছে তাদের ভাগ্য।

জুভেন্তাস তাদের শেষ ম্যাচ খেলবে বলোগনার বিরুদ্ধে। নাপোলির শেষ ম্যাচ রয়েছে হেলাস ভেরোনার বিপক্ষে এবং এসি মিলান মহাগুরুত্বপূর্ণ শেষ ম্যাচ খেলবে আটলান্টার বিপক্ষে। জুভেন্তাসের ভরসা এখন আটলান্টা বনাম মিলানের ম্যাচ। এই ম্যাচে আটলান্টা জিতলে বা ড্র করলে জুভেন্তাসের সামনে সুযোগ থাকবে চ্যাম্পিয়নস লীগ খেলার। অন্যদিকে নাপোলির হার বা ড্রয়ের আশাতে রয়েছে পিরলো বাহিনী।

ইতালিয়ান সিরি আ'তে লীগ টেবিলের শীর্ষ পাঁচ দল ৩৭ টি করে ম্যাচ খেলে ফেলেছে। ৮৮ পয়েন্ট অর্জন করেছে চ্যাম্পিয়ন ইন্টার মিলান। ৭৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আটলান্টা। ৭৬ করে পয়েন্ট নিয়ে তৃতীয় এবং চতুর্থ স্থানে যথাক্রমে নাপোলি এবং এসি মিলান। সেইসঙ্গে ৭৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে জুভেন্তাস।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in