Serie A: বোলোনিয়াকে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লীগ নিশ্চিত করলো জুভেন্তাস

নাপোলি, এসি মিলান এবং জুভেন্তাসের মধ্যে লড়াই চলছিলো কাঁটায় কাঁটায়। যে কোনো দুই দল শীর্ষ চারে শেষ করতো এবং পঞ্চম স্থানে থেকে যে কোনো এক দলকে ছিটকে যেতে হতো উয়েফা চ্যাম্পিয়নস লীগের দৌড় থেকে।
Serie A: বোলোনিয়াকে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লীগ নিশ্চিত করলো জুভেন্তাস
জুভেন্তাসের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

সিরি আ'তে গুরুত্বপূর্ণ ম্যাচে বোলোনিয়াকে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লীগ নিশ্চিত করলো জুভেন্তাস। নাপোলি, এসি মিলান এবং জুভেন্তাসের মধ্যে লড়াই চলছিলো কাঁটায় কাঁটায়। যে কোনো দুই দল শীর্ষ চারে শেষ করতো এবং পঞ্চম স্থানে থেকে যে কোনো এক দলকে ছিটকে যেতে হতো উয়েফা চ্যাম্পিয়নস লীগের দৌড় থেকে। পাঁচ নম্বরে শেষ করার সবচেয়ে বড় সম্ভাবনা ছিলো জুভেন্তাসের। তবে শেষ ম্যাচে ড্র করে চ্যাম্পিয়ন্স লীগ থেকে ছিটকে গেল নাপোলি।

গত রাতে আটলান্টার বিপক্ষে মাঠে নামে এসি মিলান। ফ্র্যাঙ্ক কেসির জোড়া গোলে আটলান্টাকে ২-০ গোলে হারিয়ে লীগ টেবিলের দ্বিতীয় স্থানে শেষ করেছে তারা। অন্য ম্যাচে জুভেন্তাস বোলোনিয়াকে ৪ গোল খাইয়েছে। বিয়াঙ্কোনেরিদের হয়ে এই ম্যাচে জোড়া গোল করেন আলভারো মোরাতা এবং একটি করে গোল করেন ফ্রেডরিকো চিয়েসা ও অ্যাড্রিয়েন র‍্যাবিওট। গতরাতে ভাগ্য সাথে দেয়নি নাপোলির। নাপোলি জিতলেই জুভেন্তাসের কাছে বন্ধ হয়ে যেত চ্যাম্পিয়ন্স লীগের দরজা। কিন্তু মহা গুরুত্বপূর্ণ ম্যাচে হেলাস ভেরোনার সঙ্গে ১-১ গোলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো তাদের।

এই মরশুমে ইতালিয়ান লীগ ঘরে তুলেছে অ্যান্টেনিও কন্তের ইন্টার মিলান। মিলান ৯১ পয়েন্ট নিয়ে মরশুম শেষ করেছে। দ্বিতীয় স্থানে থাকা এসি মিলানের পয়েন্ট ৭৯। তৃতীয় স্থানে আটলান্টা শেষ করেছে ৭৮ পয়েন্ট নিয়ে। চতুর্থ স্থানে থাকা জুভেন্তাসের পয়েন্টও ৭৮। এই শীর্ষ চার দল খেলবে চ্যাম্পিয়নস লীগ।

সিরি আ থেকে উয়েফা ইউরোপা লীগের জন্য যোগ্যতা অর্জন করেছে নাপোলি এবং লাজিও। নাপোলির পয়েন্ট ৭৭ এবং লাজিওর ৬৮। ৬২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে শেষ করেছে রোমা। রোমা খেলবে কনফারেন্স লীগ কোয়ালিফিকেশন। অন্যদিকে মরশুমে রেলিগেশনে চলে গেছে বেনভেন্তো, ক্রোটন এবং পার্মা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in