Serena Williams: দীর্ঘ ১২ মাস পর কোর্টে ফিরছেন সেরেনা উইলিয়ামস

দীর্ঘ প্রায় এক বছর পর ফের কোর্টে ফিরতে চলেছেন আমেরিকান টেনিস কিংবদন্তী সেরেনা উইলিয়ামস। তাঁর এই সিদ্ধান্তে ডব্লিউটিএ সার্কিটের বেশ কয়েকজন খেলোয়াড় বিস্ময় প্রকাশ করেছেন।
Serena Williams: দীর্ঘ ১২ মাস পর কোর্টে ফিরছেন সেরেনা উইলিয়ামস
সেরেনা উইলিয়ামস ফাইল ছবি সেরেনা উইলিয়ামসের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

দীর্ঘ প্রায় এক বছর পর ফের কোর্টে ফিরতে চলেছেন আমেরিকান টেনিস কিংবদন্তী সেরেনা উইলিয়ামস। তাঁর এই সিদ্ধান্তে ডব্লিউটিএ সার্কিটের বেশ কয়েকজন খেলোয়াড় বিস্ময় প্রকাশ করেছেন। জানা গেছে, এই সপ্তাহে রোথেসে ইন্টারন্যাশনাল ইস্টবোর্ন টুর্নামেন্ট থেকে তিনি ফের কোর্টে নামছেন।

২৩টি গ্র্যান্ড স্ল্যাম একক শিরোপা জয়ী সেরেনা, প্রায় এক বছর আগে উইম্বলডনে তার শেষ ম্যাচ খেলেছিলেন। যেখানে তিনি বেলারুশের আলিয়াকসান্দ্রা সাসনোভিচের বিরুদ্ধে প্রথম রাউন্ডে আঘাতের কারণে অবসর নিতে বাধ্য হন। ইস্টবোর্ন টুর্নামেন্টে বিশ্বের ৩ নম্বর সিঙ্গলস খেলোয়াড় তিউনিসিয়ার ওন্স জাবেউরের সাথে ডাবলস পার্টনার হিসেবে খেলবেন৷

বিশ্বের চতুর্থ সিঙ্গলস তারকা স্পেনের পাওলা বাদোসা জানিয়েছেন, ২৭ জুন শুরু হতে যাওয়া উইম্বলডনের আগে ইস্টবোর্নে সেরেনার খেলার সিদ্ধান্তে তিনি বিস্মিত হয়েছেন৷ ইস্টবোর্নে বাদোসা বলেন, "আমি মনে করি এটি সবাইকে অবাক করেছে"৷ "কিন্তু তাকে ফিরে পাওয়াটা খুবই ভালো এবং এটা সত্যিই আমাকে অবাক করেছে যে কীভাবে তাঁর মধ্যে এখনও খেলার এত ইচ্ছা আছে। আমি মনে করি এটি একটি দুর্দান্ত অনুপ্রেরণা। আমি আশা করি ও আরও দীর্ঘ সময়ের জন্য ফিরে আসতে পারবে, কারণ আমি মনে করি সে টেনিসের জন্য তাঁর এই প্রত্যাবর্তন খুবই উল্লেখযোগ্য।"

ইস্টবোর্নে ডাবলস খেলার পাশাপাশি উইলিয়ামস উইম্বলডনে সিঙ্গলস ওয়াইল্ড কার্ডও নিয়েছেন। শুক্রবার উইম্বলডনের ড্র অনুষ্ঠিত হবে। মিক্সড ডাবলসে অবাছাই উইলিয়ামসের সাথে, প্রথম রাউন্ডে কাকে ড্রতে রাখেন তার উপর খেলোয়াড়দের নজর থাকবে।

বাদোসা বলেছেন যে সেরেনার বিরুদ্ধে ঘাসের উপর খেলা খুবই কঠিন। তিনি আরও বলেন, তাঁর আশা ছিল যে উইম্বলডনে প্রথম রাউন্ডে তাকে কিংবদন্তীর বিরুদ্ধে খেলতে হবে না।

বাদোসা বলেন, "অবশ্যই আমি তাঁর বিপক্ষে খেলতে চাই না। আমি আশা করি ড্র অন্য একজন খেলোয়াড়ের জন্য হবে, কারণ কেউই সেরেনার বিপক্ষে খেলতে চায় না এবং ঘাসে কম খেলতে চায়। তাই আসুন এর জন্য প্রার্থনা করি।"

ইস্টবোর্নে জাবেউরের সাথে খেলা সেরেনাকে ঘাসের উপর পা রাখার এবং তার সার্ভ অনুশীলন করার এবং ম্যাচ কন্ডিশনে ফিরে আসার একটি ভাল সুযোগ দেবে।

২০২১ উইম্বলডন ফাইনালিস্ট ক্যারোলিনা প্লিসকোভা বলেছেন, "দীর্ঘ সময় তিনি খেলার মধ্যে ছিলেন না। ৩০ বছর বয়সী চেক অফ-সিজনে তার হাত ভাঙার পরে ফর্মে ফিরে আসার জন্য লড়াই করছেন। নিজের অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে, প্লিসকোভা সাংবাদিকদের সতর্ক করে জানিয়েছেন, তাঁরা যেন সেরেনার কাছ থেকে খুব বেশি প্রত্যাশা না করেন।

প্লিসকোভা বলেন, "তাঁর বয়স অল্প নন এবং শরীর ম্যাচ ও টুর্নামেন্ট খেলার আকারে ফিরে আসতে সময় নেবে।" তিনি আরও বলেন, "তবে অবশ্যই তিনি একজন আশ্চর্যজনক খেলোয়াড় এবং তিনি অনেক কিছু অর্জন করেছেন। আমি মনে করি অনেক খেলোয়াড় তাঁর মুখোমুখি খেলতে ভয় পায়। এটাই তাঁর সুবিধা।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in