Wimbledon: বিশ্বরেকর্ডের স্বপ্ন অধরাই, প্রথম রাউন্ডেই চোট পেয়ে বিদায় সেরেনার
চোখের জলে কোর্টকে বিদায় জানালেন সেরেনা উইলিয়ামসছবি ট্যুইটার থেকে নেওয়া

Wimbledon: বিশ্বরেকর্ডের স্বপ্ন অধরাই, প্রথম রাউন্ডেই চোট পেয়ে বিদায় সেরেনার

মার্গারেট কোর্টে বিশ্বরেকর্ড করার জন্য অনেক দিন থেকেই প্রস্তুতি নিচ্ছিলেন সেরেনা। এমনকি এই কারণে অলিম্পিকস থেকেও নাম প্রত‍্যাহার করে নিয়েছিলেন অলিম্পিকের ইতিহাসে টেনিসে সবচেয়ে সফল খেলোয়াড়।

বিশ্বরেকর্ড করার স্বপ্ন পূরণ হলো না সেরেনা উইলিয়ামসের। বাঁ পায়ের গোড়ালিতে চোট পেয়ে প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন সেরেনা। চোখের জলে কোর্টকে বিদায় জানালেন সাতবারের উইম্বলডন চ‍্যাম্পিয়ন এবং ২৩টি গ্র‍্যান্ড স্ল‍্যাম জয়ী মার্কিন এই কিংবদন্তি।

মার্গারেট কোর্টে ২৪তম গ্র‍্যান্ড স্ল‍্যাম জয়ের লক্ষ্য নিয়ে মঙ্গলবার খেলতে নেমেছিলেন সেরেনা। এই খেতাব জিতলে বিশ্বরেকর্ড করতেন তিনি। প্রথম রাউন্ডে সেরেনার প্রতিদ্বন্দ্বী ছিলেন বেলারুশের আলিয়াকজান্দ্রা সাসনোভিচ। প্রথম সেটে ৩-১ গেমে এগিয়ে ছিলেন সেরেনা। এরপর আচমকাই পিছলে যান তিনি যার ফলে তাঁর বাঁ পায়ের গোড়ালিতে গুরুতর চোট লাগে। তৎক্ষণাৎ কোর্টের বাইরে গিয়ে চিকিৎসা নিয়ে ফিরে এসে ফের খেলা শুরু করলে পরপর দুটি গেমেই হারেন তিনি। ৩-৩ অবস্থায় পড়ে যান তিনি। এরপর তাঁর পক্ষে আর খেলা সম্ভব হয়নি। এই প্রথমবার উইম্বলডনের প্রথম রাউন্ডেই খেলা থেকে ছিটকে গেলেন সেরেনা।

মার্গারেট কোর্টে বিশ্বরেকর্ড করার জন্য অনেক দিন থেকেই প্রস্তুতি নিচ্ছিলেন সেরেনা উইলিয়ামস। এমনকি এই কারণে টোকিও অলিম্পিকস থেকেও নাম প্রত‍্যাহার করে নিয়েছিলেন অলিম্পিকের ইতিহাসে টেনিসে সবচেয়ে সফল খেলোয়াড় হিসেবে পরিচিত সেরেনা। তাঁর এভাবে প্রথম রাউন্ডেই ছিটকে যাওয়াতে হতাশ গোটা বিশ্বের টেনিস প্রেমীরা। ট‍্যুইটারে এ নিয়ে দুঃখ প্রকাশ করেছেন ব্রিটিশ টেনিস তারকা অ‍্যান্ডি মুরে।

সেরেনার চোট পাওয়ার কয়েক ঘন্টা আগেই রজার ফেডেরারের সাথে আদ্রিয়ান মানারিনোর ম‍্যাচে চোট পান মানারিনো। পঞ্চম সেট পর্যন্ত খেলে চোটের কারণে খেলা ছেড়ে দেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in