Derby: ডার্বির জন্য প্রস্তুত এসসি ইস্টবেঙ্গলের নতুন কোচ ম্যানুয়াল 'মানালো' দিয়াজ

২০২০-২১ মরশুমে আইএসএলে নতুন দল হিসেবে অভিষেক ঘটে এসসি ইস্টবেঙ্গলের। লিভারপুল কিংবদন্তী রবি ফাউলারের প্রশিক্ষণে লড়াইয়ে নেমেছিলো লাল-হলুদ বাহিনী। তবে অভিষেক মরশুমটা একদমই ভালো যায়নি তাদের।
Derby: ডার্বির জন্য প্রস্তুত এসসি ইস্টবেঙ্গলের নতুন কোচ ম্যানুয়াল 'মানালো' দিয়াজ
ফাইল ছবি ISL-এর ট্যুইটার থেকে নেওয়া

লিভারপুল লিজেন্ড রবি ফাউলারকে বিদায় জানিয়ে এসসি ইস্টবেঙ্গল স্বাগত জানিয়েছে ম্যানুয়াল 'মানালো' দিয়াজকে। স্প্যানিশ ক্লাব রিয়েল মাদ্রিদের ঘরের ছেলে মানালো দিয়াজ লাল-হলুদদের হেড কোচের দায়িত্ব নিয়ে জানিয়ে দিলেন তিনি আসন্ন আইএসএলের অন্যতম সেরা ম্যাচ 'কলকাতা ডার্বি'-এর জন্য প্রস্তুত। ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে আইএসএলের আগামী মরশুমের প্রথম রাউন্ডের সূচী। আগামী ২৭ শে নভেম্বর কলকাতা ডার্বির প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে চির প্রতিদ্বন্দ্বি এটিকে মোহনবাগান এবং এসসি ইস্টবেঙ্গল। গোয়ার তিলক ময়দান স্টেডিয়ামে সন্ধ্যে সাড়ে সাতটায় অনুষ্ঠিত হবে লাল-হলুদ বনাম সবুজ-মেরুনদের ঐতিহ্যের লড়াই।

সোমবার আইএসএল-এর প্রথম ১১ রাউন্ডের সূচি ঘোষণা হওয়ার পর এসসি ইস্টবেঙ্গলের নতুন কোচ মানালো দিয়াজ জানালেন, "আমি জানি সমস্ত কথা চলছে ডার্বিকে নিয়েই। যা আমাদের দ্বিতীয় ম্যাচে রয়েছে। যদিও আমরা প্রস্তুতির জন্য খুব কম সময়ই পাবো, তবুও সমস্ত ফ্যানেদের আবেগকে শ্রদ্ধা জানাই এবং আমরা প্রস্তুত থাকবো।"

২০২০-২১ মরশুমে আইএসএলে নতুন দল হিসেবে অভিষেক ঘটে এসসি ইস্টবেঙ্গলের। লিভারপুল কিংবদন্তী রবি ফাউলারের প্রশিক্ষণে লড়াইয়ে নেমেছিলো লাল-হলুদ বাহিনী। তবে অভিষেক মরশুমটা একদমই ভালো যায়নি তাদের। ২০ টি ম্যাচের মধ্যে মাত্র ৩ টি'তে জিতে লীগ টেবিলের নবম স্থানে শেষ করে। কলকাতা ডার্বির দুই ম্যাচেই আন্তোনিয়ো লোপেস হাবাসের দলের কাছে হারতে হয় ইস্টবেঙ্গলকে। ম্যাচের ফলাফল এটিকে মোহনবাগানের পক্ষে থাকে ২-০ এবং ৩-১।

এটিকে মোহনবাগান বনাম কেরালা ব্লাস্টার্সের ম্যাচ দিয়েই শুরু হচ্ছে আইএসএলের নতুন মরশুম। ১৯ শে নভেম্বর ফাতোর্দা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। এসসি ইস্টবেঙ্গল তাদের প্রথম ম্যাচ খেলবে ২১ শে নভেম্বর। প্রতিপক্ষ জামশেদপুর এফসি। আগামী ২৭ শে নভেম্বর ইস্টবেঙ্গল এবং মোহনবাগান নিজেদের দ্বিতীয় ম্যাচে একে অপরের মুখোমুখি হচ্ছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in