SC East Bengal: 'চিমা ইজ ব্যাক', চতুর্থ বিদেশী হিসেবে এলেন নাইজেরিয়ান স্ট্রাইকার ড্যানিয়েল চিমা চুকু

চিমা এসসি ইস্টবেঙ্গলের প্রধান কোচ ম্যানুয়েল 'ম্যানোলো' দিয়াজের চতুর্থ বিদেশী খেলোয়াড়। আমির দারভিসেভিচ, টমিস্লাভ মরসেলো এবং ফ্রাঞ্জো প্রিক এখন পর্যন্ত রিক্রুট হওয়া অন্য তিনজন বিদেশি।
SC East Bengal: 'চিমা ইজ ব্যাক', চতুর্থ বিদেশী হিসেবে এলেন নাইজেরিয়ান স্ট্রাইকার ড্যানিয়েল চিমা চুকু
নাইজেরিয়ান ড্যানিয়েল চিমা চুকুফাইল ছবি, এসসি ইষ্টবেঙ্গল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আরও এক বিদেশী ফুটবলার নথিভুক্ত করলো এসসি ইষ্টবেঙ্গল। তিনবারের নরওয়েজিয়ান প্রথম ডিভিশন লিগ বিজয়ী নাইজেরিয়ান স্ট্রাইকার ড্যানিয়েল চিমা চুকু হিরো ইন্ডিয়ান সুপার লিগ ২০২১-২২ মরশুমে এসসি ইস্টবেঙ্গলে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বৃহস্পতিবার ক্লাবের পক্ষ থেকে একথা ঘোষণা করা হয়েছে।

চিমা নরওয়েজিয়ান হেভিওয়েটস মোল্ডে এফকে তাদের চারটি লিগ শিরোপা (এলিটেসেরিয়ান ২০১১, ২০১২, ২০১৪) জিততে সাহায্য করেছেন। ক্লাবের হয়ে ২০১০-২০১৫ এর মধ্যে দুটি নরওয়েজিয়ান কাপ শিরোপা জিতেছেন। ৩০ বছর বয়সী মোল্ডে ২০১৩ সালে ১৩ টি গোল করে সর্বোচ্চ গোলদাতা ছিলেন। তিনি তার তিনটি লিগ শিরোপার মধ্যে দুটিতে সঙ্গে পেয়েছিলেন বর্তমান ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানেজার ওলে গুনার সোলস্কারকে। যিনি ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত মোল্ডের দায়িত্বে ছিলেন।

চিমা এসসি ইস্টবেঙ্গলের প্রধান কোচ ম্যানুয়েল 'ম্যানোলো' দিয়াজের চতুর্থ বিদেশী খেলোয়াড়। স্লোভেনিয়ান মিডফিল্ডার আমির দারভিসেভিচ, অস্ট্রেলিয়ান ডিফেন্ডার টমিস্লাভ মরসেলো এবং ক্রোয়েশিয়ান সেন্টার ব্যাক ফ্রাঞ্জো প্রিক এখন পর্যন্ত রিক্রুট হওয়া অন্য তিনজন বিদেশি।

এদিন এসসি ইষ্টবেঙ্গলে যোগ দিয়ে চিমা জানান, “আমি এমন এক মর্যাদাপূর্ণ ক্লাবের অংশ হতে পেরে খুশি। আমি এসসি ইস্টবেঙ্গলকে যতটা সম্ভব ম্যাচ জিততে সাহায্য করতে চাই।"

তিনি আরও বলেন, "আমি নরওয়েতে শিরোপা জিতেছি এবং সেরা কোচদের অধীনে খেলেছি। আমার অভিজ্ঞতা সতীর্থদের জন্য কাজে লাগাবো এবং সতীর্থদের ভালো খেলতে সাহায্য করবো। আমি আমাদের কোচিং স্টাফদের সাথে কাজ করার জন্যও উন্মুখ। আমি একটি নতুন চ্যালেঞ্জ খুঁজছিলাম, এবং ভারত আমাকে আগ্রহী করেছে। ইন্ডিয়ান সুপার লিগ এখন বাড়ছে, এবং আমি মনে করি এটাই আমার সঠিক সিদ্ধান্ত।

হিরো ইন্ডিয়ান সুপার লিগ ২০২১-২২ মরশুমে উদ্বোধনী খেলায় লাল হলুদ ব্রিগেড জামশেদপুর এফসির মুখোমুখি হবে আগামী ২১ নভেম্বর তিলক ময়দান স্টেডিয়ামে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.