BWF World Championships: সেমিফাইনালে সাত্ত্বিক-চিরাগ! পদক নিশ্চিত করে ইতিহাস ভারতীয় জুটির

কোয়ার্টার ফাইনালে তাঁরা হারিয়েছেন বিশ্ব চ্যাম্পিয়ন এবং বিশ্বের ২ নম্বর জুটি জাপানের তাকুরো হকি এবং ইউগো কোবায়শিকে। কমনওয়েলথ গেমসে সোনা জয়ী ভারতীয় জুটি পৌঁছে গিয়েছেন সেমিফাইনালে।
জয়ের পর সেলিব্রেশনে সাত্ত্বিক-চিরাগ
জয়ের পর সেলিব্রেশনে সাত্ত্বিক-চিরাগছবি সৌজন্যে BWF ট্যুইটার হ্যান্ডেল

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের মঞ্চে দাপট দেখিয়ে চলেছেন ভারতের পুরুষ ডাবলস জুটি সাত্ত্বিকসাইরাজ রঙ্কিরেড্ডি এবং চিরাগ শেট্টি। কমনওয়েলথ গেমসে সোনা জয়ী ভারতীয় জুটি পৌঁছে গিয়েছেন সেমিফাইনালে। কোয়ার্টার ফাইনালে তাঁরা হারিয়েছেন বিশ্ব চ্যাম্পিয়ন এবং বিশ্বের ২ নম্বর জুটি জাপানের তাকুরো হকি এবং ইউগো কোবায়শিকে। আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জুটিকে পরাস্ত করার সাথে সাথেই সাত্ত্বিক-চিরাগ জুটি তৈরি করেন ইতিহাস। ভারতের প্রথম পুরুষ ডাবলস জুটি হিসেবে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে পদক নিশ্চিক করেছেন তাঁরা।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে দেশকে সোনা এনে দিয়েছেন সাত্বিক-চিরাগ। সেই জয়ের ধারাই বজায় রেখেছেন বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে। বিশ্বের সাত নম্বর এই জুটি দুর্দান্ত লড়াই করেন তাঁরা। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ২৪-২২, ১৫-২১, ২১-১৪- ব্যবধানে বিশ্ব চ্যাম্পিয়ন জুটিকে পরাস্ত করেন সাত্বিক-চিরাগ। কোয়ার্টার ফাইনালের এই ম্যাচ চলে ১ ঘন্টা ১৫ মিনিট।

সাত্ত্বিক-চিরাগ জুটি ইতিহাস গড়লেও ভারতের অপর জুটি ধ্রুব কপিলা-এমআর অর্জুন কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে গেলেন। মাত্র ৩০ মিনিটেরও কম সময়ের মধ্যে তিন বারের সোনা জয়ী বাছাই ইন্দোনেশিয়ান জুটি মহম্মদ আহসান এবং হেন্দ্রা সেতিয়াওয়ানের কাছে পরাজিত হলেন তাঁরা। কোয়ার্টার ফাইনালে কপিলা-অর্জুন জুটির বিপক্ষে ম্যাচের ফলাফল ৮-২১, ১৪-২১।

পাশাপাশি পুরুষদের সিঙ্গলস থেকেও ছিটকে গেলেন এইচএস প্রণয়। প্রি কোয়ার্টার ফাইনালে কমনওয়েলথ গেমসে সোনা জয়ী স্বদেশীয় শাটলার লক্ষ্য সেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েছিলেন প্রণয়। শেষ আটের লড়াইয়ে চীনা প্রতিপক্ষ ঝাও জাংপেং-এর কাছে হেরে গেলেন তিনি। প্রথম সেট ২১-১৯ ব্যবধানে জিতলেও শেষ দুই সেটে ৬-২১ এবং ১৮-২১ ব্যবধানে হেরে যান প্রণয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in