'ফ্যাশন শো-র মডেলকে নির্বাচিত করুন' - সরফরাজ ইস্যুতে নির্বাচকদের কটাক্ষ গাভাস্কারের

তিনি এও বলেন, আপনাকে সব আকারের ক্রিকেটারকেই বাছাই করতে হবে। শুধুমাত্র আকার দেখে নির্বাচন করা উচিত নয়। রান এবং উইকেট দেখে তবেই নির্বাচন করা উচিত।
সুনীল গাভাস্কার
সুনীল গাভাস্কারগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

সরফারজ খান ইস্যুতে এবার মুখ খুললেন সুনীল গাভাস্কর। ভারতীয় নির্বাচক কমিটির উপর রীতিমতো ক্ষোভ উগরে দেন তিনি। অনবরত দুরন্ত পারফর্ম্যান্স করার পরেও কেন সরফরাজকে ভারতীয় দলে সুযোগ দেওয়া হচ্ছে না, তার উত্তর জানতে চান গাভাস্কর।

বেশ কয়েকদিন ধরেই খবরের শিরোনামে আসছেন সরফরাজ খান। ঘরোয়া ক্রিকেটে একের পর এক সেঞ্চুরি করার পরেও জাতীয় দলে তাঁকে ডাকা হচ্ছে না। এমনকি বিসিসিআই কর্তৃপক্ষ বারং বার আশ্বাস দিলেও এখনও নির্বাচকরা তাকে নির্বাচিত করেননি। গাভাস্কর বলেন, নির্বাচকদের উচিত ফ্যাশন শো থেকে এক মডেলকে নির্বাচন করা।

সর্বভারতীয় এক সংবাদমাধ্যমে গাভাস্কর বলেন, একজন ক্রিকেটার যখন সেঞ্চুরি করে আবার খেলতে নামছেন তখনই বুঝতে হবে সে খেলার জন্য ফিট। সারফারজও তাই। তিনি বসে থাকছেন না। সেঞ্চুরির পর আবার মাঠে নামছেন। এবার আপনি যদি 'স্লিম এবং ট্রিম' ছেলেদের খোঁজেন তাহলে ফ্যাশন শো-তে যান। ওই মডেলদের হাতে একটি ব্যাট ও বল দিয়ে দলে অন্তর্ভুক্ত করুন।

এছাড়াও তিনি বলেন, আপনাকে সব আকারের ক্রিকেটারকেই বাছাই করতে হবে। শুধুমাত্র আকার দেখে নির্বাচন করা উচিত নয়। রান এবং উইকেট দেখে তবেই নির্বাচন করা উচিত। গাভাস্করের এই ক্ষোভ কার্যত ইঙ্গিত করছে চেতন শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেটার নির্বাচক কমিটিকে।

এর আগে সরফারজ খান বলেছিলেন, "আমি যেখানেই যাই সেখানেই আমার শুনতে হয় যে আমি শীঘ্রই ভারতীয় দলের হয়ে খেলব। কিন্তু, একটানা রান করা সত্ত্বেও, প্রতিবারই টিম ইন্ডিয়া নির্বাচনের সময় আমার নাম সেই তালিকায় দেখতে পাই না, যা দেখার পরে হতাশ হয়ে যাই।"

২০১৯ সাল থেকে মুম্বই-এর ব্যাটার ২২ ইনিংসে ১৩৪.৬৪ গড়ে নয়টি সেঞ্চুরি, পাঁচটি হাফ সেঞ্চুরি, দুটি ডাবল সেঞ্চুরি এবং একটি ট্রিপল সেঞ্চুরি সহ ২২৮৯ রান করেছেন। ২০২১-২২ রঞ্জি ট্রফিতে সরফরাজ ৯৮২ রান করেছেন। তাঁর গড় ১২২.৭৫। রয়েছে চার সেঞ্চুরি ও দুই হাফ-সেঞ্চুরি। চলতি রঞ্জিতেও সরফরাজ রয়েছেন দুর্দান্ত ফর্মে।

সুনীল গাভাস্কার
Ranji Trophy: হরিয়ানার বিরুদ্ধে দুরন্ত জয় বাংলার, এক ম্যাচ বাকি থাকতেই নিশ্চিত কোয়ার্টার ফাইনাল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in