বাতিল সিঙ্গাপুর ওপেন, টোকিও অলিম্পিকের রাস্তা একপ্রকার বন্ধ সাইনা ও শ্রীকান্তের জন্য

অলিম্পিকের আগে আর কোনো বড় টুর্নামেন্ট নেই দুই তারকা শাটলারের। ফলস্বরূপ ১ থেকে ১৬ র‌্যাংকের মধ্যে প্রবেশের কোনো সুযোগও থাকছে না তাদের সামনে।
বাতিল সিঙ্গাপুর ওপেন, টোকিও অলিম্পিকের রাস্তা একপ্রকার বন্ধ সাইনা ও শ্রীকান্তের জন্য
ফাইল ছবি

টোকিও অলিম্পিকের দরজা প্রায় বন্ধ হয়ে গিয়েছে সাইনা নেহওয়াল ও কিদম্বী শ্রীকান্তের জন্য। মালয়েশিয়া ওপেন বন্ধ করার পর বুধবার করোনা আবহে বাতিল করা হয়েছে সিঙ্গাপুর ওপেনও। অলিম্পিকের আগে আর কোনো বড় টুর্নামেন্ট নেই দুই তারকা শাটলারের। ফলস্বরূপ ১ থেকে ১৬ র‌্যাংকের মধ্যে প্রবেশের কোনো সুযোগও থাকছে না তাদের সামনে। এই পরিস্থিতিতে সাইনা এবং শ্রীকান্তের টোকিও অলিম্পিকে যাওয়া একপ্রকার নেই বললেই চলে।

১ জুন থেকে ৬ জুন পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো সিঙ্গাপুর ওপেন। এটিই অলিম্পিকে যোগ্যতা অর্জনের জন্য শেষ সুযোগ ছিলো সাইনাদের সামনে। কিন্তু টুর্নামেন্টের আয়োজক সিঙ্গাপুর ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন(এসবিএ) এবং ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন(বিডব্লিউএফ) যৌথ ভাবে এই টুর্নামেন্ট বন্ধের সিদ্ধান্ত নেয়।

বিডব্লিউএফ একটি বিবৃতিতে জানায়,"সমস্ত খেলোয়াড়, কর্মী এবং স্থানীয় মানুষের স্বাস্থ্য ও সুরক্ষার স্বার্থে, ইভেন্টটি বাতিল করা হয়েছে। বিডাব্লুএফ নিশ্চিত করতে পারে যে টুর্নামেন্টটি পুনরায় আর অনুষ্ঠিত হবে না।"

মে মাসের শেষে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো মালয়েশিয়া ওপেনের। কিন্তু ৭ মে তাকেও বাতিল করা হয়। এরপর লন্ডন অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী সাইনা ও শ্রীকান্তের সামনে একমাত্র সিঙ্গাপুর ওপেনেই ছিলো অলিম্পিকে যোগ্যতা অর্জনের জন্য। মালয়েশিয়া ওপেন বন্ধ হওয়ার পর অবশ্য ভারতীয় ব্যাডমিন্টন সংস্থা বিশ্ব ব্যাডমিন্টন সংস্থার কাছে আবেদন করেছিলো যোগ্যতা অর্জনে শিথিলতা আনার জন্য।

সাইনার সামনে টোকিও অলিম্পিকের রাস্তা জটিল থাকলেও পিভি সিন্ধু, বি সাই প্রণীত এবং ডবলসে ডাবলস চিরাগ শেট্টি ও সাত্ত্বিকসাইরাজ রনকিরেড্ডির টোকিও অলিম্পিকের যোগ্যতা অর্জন করে ফেলেছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in