SAFF Championship 2021: জয়ের আশায় শ্রীলঙ্কার বিরুদ্ধে আজ মাঠে নামছেন সুনীল ছেত্রীরা

প্রতিপক্ষ হিসেবে ভারতের বিরুদ্ধে খেলবে ফিফা ক্রমতালিকায় ২০৫ নম্বরে থাকা দেশ শ্রীলঙ্কা।
SAFF Championship 2021: জয়ের আশায় শ্রীলঙ্কার বিরুদ্ধে আজ মাঠে নামছেন সুনীল ছেত্রীরা
ফাইল চিত্র - সংগৃহীত

সাফ চ্যাম্পিয়নশীপে প্রথম ম্যাচে দশ জনের বাংলাদেশের বিরুদ্ধে পয়েন্ট খুইয়েছে ভারত। রক্ষণভাগের করুণ দুর্দশা দেখে সমালোচনা শুরু হয়েছে কোচ ইগোর স্টিম্যাকের কৌশল নিয়ে। আজ চলতি সাফ চ্যাম্পিয়নশীপে প্রথম তিন পয়েন্ট অর্জনের আশায় মাঠে নামছেন সুনীল ছেত্রীরা।

এটি ভারতের দ্বিতীয় ম্যাচ। এই ম্যাচে প্রতিপক্ষ হিসেবে ভারতের বিরুদ্ধে খেলবে ফিফা ক্রমতালিকায় ২০৫ নম্বরে থাকা দেশ শ্রীলঙ্কা। অপেক্ষাকৃত দুর্বল দল শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন পয়েন্ট তুলে নেওয়ার জন্য প্রস্তুতি সারছেন সুনীল ব্রিগেড।

মালদ্বীপে আয়োজিত এই টুর্নামেন্টে শ্রীলঙ্কা তাদের প্রথম দুই ম্যাচে হেরেছে। প্রথম ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ১-০ গোলে হারের পর দ্বিতীয় ম্যাচে ৩-২ গোলে নেপালের কাছে হেরেছে দ্বীপরাষ্ট্র। ফিফার ক্রমতালিকায় ১০৭ নম্বর দেশ ভারতের বিরুদ্ধে তাই জয় পেতে ছক কষছে শ্রীলঙ্কাও। বৃহস্পতিবার মালদ্বীপের রাজধানী মালে বিকেল ৪ টে ৩০ মিনিটে শুরু হবে এই ম্যাচ।

ভারতের পরবর্তী দুই ম্যাচ রয়েছে ১০ ই অক্টোবর নেপালের বিরুদ্ধে এবং ১৩ ই অক্টোবর স্বাগতিক মালদ্বীপের বিরুদ্ধে। চলতি সাফ চ্যাম্পিয়নশীপে অংশগ্রহণ করেছে পাঁচটি দেশ। এই পাঁচ দেশের রাউন্ড রবিন লীগের পর শীর্ষে থাকা দুই দেশকে নিয়ে আয়োজিত হবে ফাইনাল।

দুই ম্যাচের দু'টিতেই জিতে ৬ পয়েন্ট নিয়ে এখনও পর্যন্ত পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে নেপাল। দুই ম্যাচের একটিতে জয় এবং একটিতে ড্রয়ের সাথে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বাংলাদেশ। এক ম্যাচে এক পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ভারত। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে মালদ্বীপ এবং শ্রীলঙ্কা। শেষ দুই দল এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.