SAFF Championship 2021: এগিয়ে থেকেও দশ জনের বাংলাদেশের কাছে পয়েন্ট খোয়ালো ভারত

ভারতের রক্ষণভাগের হতাশাজনক প্রদর্শন মেনে নিতে পারছেন না দেশের ফুটবল প্রেমীরা। সেভাবে কোনো প্রতিরোধ গড়তে না পারায় পয়েন্ট ভাগাভাগি করে নিতে বাধ্য হয় ভারত। ভারতের হয়ে গোল করেছেন সুনীল ছেত্রী।
SAFF Championship 2021: এগিয়ে থেকেও দশ জনের বাংলাদেশের কাছে পয়েন্ট খোয়ালো ভারত
ছবি সৌজন্যে ট্যুইটার

এগিয়ে থেকেও শেষ পর্যন্ত দশ জনের বাংলাদেশের বিরুদ্ধে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো ভারতকে। সাফ চ্যাম্পিয়নশীপের প্রথম ম্যাচে ভারত মুখ থুবড়ে পড়লো আত্মবিশ্বাসে ভরপুর বাংলাদেশের সামনে। ভারতের রক্ষণভাগের হতাশাজনক প্রদর্শন মেনে নিতে পারছেন না দেশের ফুটবল প্রেমীরা। সেভাবে কোনো প্রতিরোধ গড়তে না পারায় পয়েন্ট ভাগাভাগি করে নিতে বাধ্য হয় ইগোর স্টিম্যাকেরা। ভারতের এই ম্যাচে প্রদর্শন বলতে একমাত্র সুনীল ছেত্রীর গোল।

সাফ চ্যাম্পিয়নশীপের প্রথম ম্যাচে খেলতে এদিন মাঠে নেমেছিলো ভারত। প্রতিপক্ষ বাংলাদেশ নেমেছিলো দ্বিতীয় ম্যাচে। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়ে জয়ের দেখা পেয়েছিলো বাংলাদেশ। সেইসঙ্গে জামাল ভুঁইয়ারা পেয়েছিলো একরাশ আত্মবিশ্বাস। সেই আত্মবিশ্বাসকে কাজে লাগিয়েই রেকর্ড সাত বারের সাফ চ্যাম্পিয়ন ভারতকে আটকালো তারা। ম্যাচের ফলাফল নির্ধারিত ৯০ মিনিটের শেষে ১-১।

ফিফা ক্রমতালিকায় ১০৭ নম্বর দেশ ভারতকে ম্যাচের ২৩ মিনিটে এগিয়ে দেন অধিনায়ক সুনীল ছেত্রী। উদান্ত সিংয়ের অসাধারণ এক পাস থেকে গোলের মুখ খোলে ভারত। এগিয়ে থাকলেও ৪০ মিনিটে রক্ষণের ভুলে অসহায় হয়ে পড়েছিলো ভারত। তবে গুরপ্রীতের দক্ষতায় সমতা ফিরে পায়নি বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে বড় ধাক্কা আসে জামাল ভুঁইয়াদের শিবিরে। লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় বিশ্বনাথ ঘোষকে। এরপর অবশ্য ফিফা ক্রমতালিকায় ১৮৯ নম্বরে থাকা দেশটি দমে যায়নি। বরং তারা আক্রমণের ধার আরও বাড়ায়। ম্যাচের ৭৪ মিনিটে জামাল ভুঁইয়ার কর্ণার কিক থেকে ফাঁকে বল পেয়ে ভারতের জালে বল জড়িয়ে দেন ইয়েসিন আরাফত। আর এই সমতা শেষ পর্যন্ত ধরেও রাখে দশ জনের বাংলাদেশ।

বাংলাদেশ দুটি ম্যাচের একটিতে জয় এবং একটিতে ড্র নিয়ে লীগ টেবিলের শীর্ষে রয়েছে চার পয়েন্টের সাথে। এক ম্যাচের একটিতেই জয় নিয়ে দ্বিতীয় স্থানে নেপাল। এক পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সুনীলের ভারত। চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে মালদ্বীপ এবং শ্রীলঙ্কা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.