১৩১ বলে ১৭৪ রান - ওয়ান ডে কাপে টানা দ্বিতীয় শতরান চেতেশ্বর পূজারার

টুর্নামেন্টর ৫ ম্যাচে পূজারা দুটি শতরান এবং একটি অর্ধশতরান জুড়েছেন। বাকি দুই ম্যাচের একটিতে অপরাজিত ছিলেন ১৪* রানে এবং একটি ম্যাচেই ব্যর্থ হন। সবমিলিয়ে দুর্দান্ত প্রদর্শন করে চলেছেন চেতেশ্বর।
চেতেশ্বর পূজারা
চেতেশ্বর পূজারাছবি সংগৃহীত

চেতেশ্বর পূজারাকে যে এরকম ছন্দে দেখা যাবে তা হয়তো অনুমানই করতে পারেনি ক্রিকেট অনুরাগীরা। টেস্টের ময়দানে তিনি অপ্রতিরোধ্য ইনিংস খেলেছেন অসংখ্যবার। তবে ওয়ান ডে'তে এই মেজাজে তাঁকে কার্যত দেখা যায়নি এর আগে। ইংল্যান্ডের রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপে দুর্দান্ত ছন্দে ভারতীয় তারকা। ১২ আগস্ট সাসেক্সের হয়ে শতরান করেছিলেন পূজারা। রবিবার ১৭৪ রানের অনবদ্য ইনিংস খেলে টানা দ্বিতীয় শতরানের দেখা পেলেন তিনি।

শুক্রবার ৭ টি বাউন্ডারি এবং ২ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ৭৯ বলে ১০৭ রান করেছিলেন চেতেশ্বর পূজারা। রবিবার অধিনায়ক টম হেইন্সের অনুপস্থিতিতেও দলের নেতৃত্ব দেওয়া পূজারার ব্যাটে আসে অধিনায়কোচিত ইনিংস। সারের বিপক্ষে ৯ রানে যখন ২ উইকেট হারিয়ে সাসেক্স প্রাথমিক ধাক্কা খেয়ে বিপর্যস্ত তখন টম ক্লার্কের সাথে জুটি বেঁধে দলকে দুর্দান্ত ভাবে এগিয়ে নিয়ে যান। টম ক্লার্ক এবং পূজারা তৃতীয় উইকেটে যোগ করেন ২০৫ রান।

টম ক্লার্ক ১০৪ রান করে ফিরে গেলেও দাঁড়িয়েছিলেন পূজারা। ১০৩ বলে নিজের শতরান পূর্ণ করার পর বিধ্বংসী মেজাজে ধরা দেন তিনি। যে পূজারার সাথে আগে হয়তো পরিচয় ঘটেনি। শেষ ২৮ বলে ৭৪ রান আসে তাঁর ব্যাটে। সবমিলিয়ে ১৩১ বলে করেন ১৭৪ রান। তাঁর ইনিংস সাজানো ছিলো ২০ টি বাউন্ডারি এবং ৫ টি ওভার বাউন্ডারির মাধ্যমে।

সব মিলিয়ে টুর্নামেন্টর ৫ ম্যাচে পূজারা দুটি শতরান এবং একটি অর্ধশতরান জুড়েছেন। বাকি দুই ম্যাচের একটিতে অপরাজিত ছিলেন ১৪* রানে এবং একটি ম্যাচেই ব্যর্থ হন। সবমিলিয়ে দুর্দান্ত প্রদর্শন করে চলেছেন চেতেশ্বর।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in