অবসরের শুভেচ্ছা জানানো সচিনকে হিন্দিতে ধন্যবাদ জ্ঞাপন করলেন রস টেলর

নিউজিল্যান্ডের হয়ে ওডিআই ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক টেলরকে শুভেচ্ছা জানাতে ভুলেননি সচিন তেন্ডুলকরও। ভারতীয় কিংবদন্তীকে শুভেচ্ছা জানানোর জন্য হিন্দিতে এবার ধন্যবাদ জ্ঞাপন করলেন রস টেলর।
অবসরের শুভেচ্ছা জানানো সচিনকে হিন্দিতে ধন্যবাদ জ্ঞাপন করলেন রস টেলর
সচিন তেন্ডুলকর এবং রস টেলরফাইল চিত্র

নেদারল্যান্ডসের বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম্যাচ খেলেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন নিউজিল্যান্ডের তারকা ব্যাটার রস টেলর। ক্রিকেট কেরিয়ারে ইতি টানার পরেই টেলরকে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ব ক্রিকেটের একাধিক কিংবদন্তী। নিউজিল্যান্ডের হয়ে ওডিআই ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক টেলরকে শুভেচ্ছা জানাতে ভুলেননি সচিন তেন্ডুলকরও। ভারতীয় কিংবদন্তীকে শুভেচ্ছা জানানোর জন্য হিন্দিতে এবার ধন্যবাদ জ্ঞাপন করলেন রস টেলর।

সেড্ডন পার্কে কেরিয়ারের শেষ ওডিআই ম্যাচ খেলেছেন টেলর। এই ম্যাচের পরেই গ্লাভস, প্যাড তুলে দিয়েছেন তিনি। তাঁর এই বর্ণময় কেরিয়ারের জন্য সচিন সোশ্যাল মিডিয়াতে লিখেছিলেন, "তুমি ক্রিকেটের এক দারুণ দূত, রস। তোমার বিরুদ্ধে খেলাটা বেশ উপভোগ করেছি। যেভাবে তুমি সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে মানিয়ে নিয়ে খেলায় বদল ঘটিয়েছো, তা ক্রিকেটার হতে চাওয়া প্রতিটি তরুণের কাছেই আদর্শ। দুর্দান্ত এই কেরিয়ারের জন্য হার্দিক অভিনন্দন।"

সচিনের কাছ থেকে এই শুভেচ্ছা বার্তা পাওয়ার পরেই ধন্যবাদ জানিয়েছেন রস। ইংরেজী-হিন্দি মিশিয়ে ভারত কিংবদন্তীকে টেলর যা বলেছেন তার বাংলা অনুবাদ করলে দাঁড়ায়, "সচিন ভাই, আমাকে স্বীকৃতি দেওয়ার জন্য ধন্যবাদ। ছোটবেলা থেকে আমার যিনি প্রিয় খেলোয়াড় ছিলেন, তাঁর কাছ থেকে এমন একটি বার্তা আমার কাছে ভীষণই সৌভাগ্যের।"

২০০৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওডিআই ক্রিকেটে অভিষেক ঘটে রস টেলরের। ব্ল্যাক ক্যাপস নিয়ে ২৩৬ ওডিআই ম্যাচে রান করেছেন ৮৬০২ রান। তাঁর ওডিআই কেরিয়ারে শতরান রয়েছে ২১ টি অবং অর্ধ শতরান ৫১ টি।

নিউজিল্যান্ডের ওডিআই ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রানের মালিক টেলরই। সেইসঙ্গে ওডিআই ক্রিকেটে কিউইদের হয়ে সবচেয়ে বেশি শতরান ও অর্ধ শতরানও করেছেন তিনি। টেস্ট ক্রিকেটে ১১২ ম্যাচে রান করেছেন ৭৬৮৪। শতরান করেছেন ২১ টি এবং অর্ধ শতরান করেছেন ৫০ টি।

সচিন তেন্ডুলকর এবং রস টেলর
Ross Taylor: জাতীয় সঙ্গীত শুনেই চোখের জল ধরে রাখতে পারলেন না রস টেলর, বিদায়ী ম্যাচে কত রান করলেন?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.