জুভেন্তাসের হয়ে দ্রুততম গোলের সেঞ্চুরি, রোনাল্ডোর মুকুটে নতুন পালক

তিনটি মরশুম শেষের আগেই মাত্র ১৩১ ম্যাচে এই নজির গড়লেন পর্তুগীজ সেনসেশন। প্রথম ফুটবলার হিসেবে তিনটি ভিন্ন ভিন্ন ক্লাবের হয়ে এবং দেশের জার্সিতে ১০০ টির বেশি গোল করার রেকর্ড রোনাল্ডোর দখলে।
জুভেন্তাসের হয়ে দ্রুততম গোলের সেঞ্চুরি, রোনাল্ডোর মুকুটে নতুন পালক
জুভেন্তাসের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মুকুটে নতুন পালক। জুভেন্তাসের জার্সিতে দ্রুততম গোলের সেঞ্চুরি করলেন তিনি। তিনটি মরশুম শেষের আগেই মাত্র ১৩১ ম্যাচে এই নজির গড়লেন পর্তুগীজ সেনসেশন। প্রথম ফুটবলার হিসেবে তিনটি ভিন্ন ভিন্ন ক্লাবের হয়ে এবং দেশের জার্সিতে ১০০ টির বেশি গোল করার রেকর্ড রোনাল্ডোর দখলে।

চলতি মরশুমটা একদমই ভালো যাচ্ছেনা জুভেন্তাসের। শেষ চারে থেকে চ্যাম্পিয়নস লীগে খেলা নিশ্চিত করা কঠিন হয়ে দাঁড়িয়েছে। তবে গতকাল সাসৌলোর বিপক্ষে ৩-১ ব্যবধানে বড় জয় নিয়ে আশা জিইয়ে রেখেছে পিরলোর দল।জুভেন্তাসের কঠিন সময়ে কিন্তু থেমে থাকেননি সি আর সেভেন। ২৮ টি গোল করে সিরি আ'তে চলতি মরশুমে সবচেয়ে বেশি গোল তারই। গতরাতে প্রথমার্ধের ৪৫ মিনিটে র‍্যাবিয়টের বাড়ানো পাস থেকে বাঁ পায়ে অনবদ্য এক গোল করে নতুন মাইলস্টোন ছুঁয়ে ফেলেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী।

জুভেন্তাসের জার্সিতে দ্রুততম ১০০ গোলের রেকর্ডটি ছিলো ওমর সিভোরি এবং রবার্টো বাজ্জোর অধীনে। তবে দুজনেই এই মাইলস্টোন স্পর্শ করতে পাঁচ মরশুম নিয়েছিলেন। সেখানে বিয়াঙ্কোনেরিদের হয়ে তিন মরশুমেই এই কীর্তি অর্জন করলেন রোনাল্ডো। এছাড়াও প্রথম ফুটবলার হিসেবে দেশের জার্সির পাশাপাশি ইউরোপের তিনটি ভিন্ন লীগে, ভিন্ন ক্লাবের(ম্যান ইউ, রিয়েল মাদ্রিদ এবং জুভেন্তাস)হয়ে ১০০ -এর বেশি গোল করলেন।

সাসৌলোকে জুভেন্তাস ৩-১ ব্যবধানে হারিয়েছে। রোনাল্ডো ছাড়া অপর দুই গোলের একটি করেন র‍্যাবিয়ট এবং অপরটি পাওলো দিবালা। রোনাল্ডোর পাশাপাশি জুভেন্তাসের জার্সিতে দিবালাও এই ম্যাচে শততম গোল করেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in