Roland Garros: সেমিফাইনালেই থামলো বোপান্না-মিডেলকুপের লড়াই

ফ্রেঞ্চ ওপেনে ভারতীয়দের লড়াই শেষ। প্রথমবার ডবলসে রোলাঁ গারোর সেমিফাইনালে জায়গা করে নিলেও এর বেশি এগিয়ে যেতে পারলেন না রোহন বোপান্না এবং তাঁর ডাচ পার্টনার ম্যাটওয়ে মিডেলকুপ।
Roland Garros: সেমিফাইনালেই থামলো বোপান্না-মিডেলকুপের লড়াই
বোপান্না-মিডেলকুপফাইল ছবি

ফ্রেঞ্চ ওপেনে ভারতীয়দের লড়াই শেষ। প্রথমবার ডবলসে রোলাঁ গারোর সেমিফাইনালে জায়গা করে নিলেও এর বেশি এগিয়ে যেতে পারলেন না রোহন বোপান্না এবং তাঁর ডাচ পার্টনার ম্যাটওয়ে মিডেলকুপ। বৃহস্পতিবার টুর্নামেন্টের ১২ তম বাছাই মার্সেলো আরেভালো এবং জিন-জুলিয়েন রজারের কাছে ২-১ ফলাফলে হেরে বিদায় নিতে হলো ইন্দো-ডাচ জুটিকে।

এদিন অবশ্য প্রথম সেটে জয় তুলে নিয়েছিলেন রোহনরাই। প্রথম সেট ৬-৪ ব্যবধানে নিজেদের করে নেয় ইন্দো-ডাচ জুটি। তবে দ্বিতীয় সেটে রোহনদের ৩-৬ ব্যবধানে একতরফা ভাবে হারিয়ে কামব্যাক করেন আরেভালো এবং রজার। নির্ধারক তৃতীয় সেটে দুই পক্ষের মধ্যেই চলে সমানে সমানে লড়াই। শেষ পর্যন্ত খেলা পৌঁছে যায় টাইব্রেকারে। সেখানেই ১০-৮ ফলাফলে টাইব্রেকার জিতে ফাইনালে জায়গা করে নেন রোহনদের প্রতিপক্ষরা।

ম্যাচের ফলাফল টুর্নামেন্টের ১২ তম বাছাইদের পক্ষে ৪-৬, ৬-৩, ৭-৬ (১০-৮)। ২ ঘন্টা ৪৫ মিনিট ধরে চলে এই লড়াই। ২০১৭ সালে গ্যাব্রিয়েলা ডাব্রোস্কির সাথে জুটি বেঁধে ফ্রেঞ্চ ওপেনে মিক্সড ডবলসে শিরোপা জিতেছিলেন রোহন বোপান্না। এই মরশুমে মিডেলকুপের সাথে জুটি বেঁধে যেভাবে দাপট দেখাচ্ছিলেন, তাতে ৪২ বর্ষীয় তারকার হাতে শিরোপার আশা করেছিলেন সমর্থকরা। কিন্তু, লড়াই করেও সেমিফাইনালের বেশি এগিয়ে যাওয়া হলোনা টুর্নামেন্টের ১৬ তম বাছাইদের।

পুরুষদের ডাবলসে রোহনের হারের সাথে সাথেই রোলাঁ গারোতে ভারতের শিরোপা জয়ের লড়াইও শেষ হলো। মিক্সড ডবলস থেকে আগেই ছিটকে গিয়েছিলেন সানিয়া মির্জা, রোহন বোপান্না দুজনেই। ডাবলসের লড়াই জারি ছিলো। গত মঙ্গলবার শেষ ষোলোর ম্যাচেই মহিলাদের ডবলস থেকে বিদায় নিয়েছেন সানিয়া। আর আজ পুরুষদের ডাবলস থেকে বিদায় নিলেন রোহন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in