প্রত্যাশা মতোই ভারতের নতুন T20 অধিনায়ক রোহিত, নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে নেই কোহলি, বুমরাহ

টি-টোয়েন্টিতে কোহলির উত্তরসূরী হিসেবে বোর্ডের তরফ থেকে সরকারিভাবে নাম ঘোষণা করা হয়েছে রোহিতের। সহ অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে লোকেশ রাহুলকে।
প্রত্যাশা মতোই ভারতের নতুন T20 অধিনায়ক রোহিত, নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে নেই কোহলি, বুমরাহ
ফাইল ছবি সংগৃহীত

প্রত্যাশা মতোই অভিজ্ঞ রোহিতের ওপর আস্থা দেখালো বিসিসিআই। টি-টোয়েন্টিতে কোহলির উত্তরসূরী হিসেবে বোর্ডের তরফ থেকে সরকারিভাবে নাম ঘোষণা করা হয়েছে রোহিতের। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ থেকেই দলকে নেতৃত্ব দেবেন তিনি। সহ অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে লোকেশ রাহুলকে।

আগামী ১৭ নভেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে ভারতের। মঙ্গলবার সেই সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বোর্ড। এই দলে রয়েছে বেশ কিছু চমক। বিরাট কোহলি সহ একাধিক তারকাকে দেওয়া হয়েছে বিশ্রাম। সুযোগ দেওয়া হচ্ছে অসংখ্য নতুন মুখকে। কিউইদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দলে ডাক পেয়েছেন কেকেআরের নতুন আবিষ্কার ভেঙ্কটেশ আয়ার। আইপিএলের বেগুনি টুপির মালিক হার্ষাল প্যাটেল, রুতুরাজ গায়কোয়াড, আভেস খানের মতো তরুণদের বেছে নিয়েছেন নির্বাচকরা।

বিশ্বকাপের স্কোয়াডে না থাকা যুজবেন্দ্র চহালকেও দলে ফেরানো হয়েছে। স্কোয়াডে ফিরেছেন দীপক চাহার, মহম্মদ সিরাজ। বিশ্বকাপে রিজার্ভ ক্রিকেটার হিসেবে থাকা শ্রেয়স আইয়ারও দলে ফিরেছেন। তবে ১৬ সদস্যের দলে জায়গা হয়নি শিখর ধাওয়ানের। টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে থাকা বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, শার্দুল ঠাকুর, রাহুল চাহার, বরুণ চক্রবর্তী, রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়াকে বিশ্রাম দেওয়া হয়েছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টি-২০ স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল(সহ অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), ইশান কিষাণ (উইকেটকিপার), ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, আভেস খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হার্ষাল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in