হাঁটুতে চোট - নরওয়ের বিরুদ্ধে ডেভিস কাপের টাই থেকে ছিটকে গেলেন রোহন বোপান্না

রোহনের পরিবর্ত হিসেবে এখন সুযোগ পেতে পারেন সাকেথ মাইনেনি। সম্প্রতি যুকি ভামব্রির সাথে চ্যালেঞ্জার লেভেলে সফল জুটি গড়েছেন সাকেথ।
Rohan Bopanna
Rohan Bopannaফাইল চিত্র- সংগৃহীত

আগামী ১৬ এবং ১৭ অক্টোবর নরওয়ের বিরুদ্ধে ডেভিস কাপে অ্যাওয়ে টাই খেলবে ভারতীয় দল। তার আগেই বড় ধাক্কা ইন্ডিয়া শিবিরে। হাঁটুর চোটের কারণে এই টাই থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ভারতের অভিজ্ঞ ডবলস প্লেয়ার রোহন বোপান্না। রোহনের পরিবর্ত হিসেবে এখন সুযোগ পেতে পারেন সাকেথ মাইনেনি। সম্প্রতি যুকি ভামব্রির সাথে চ্যালেঞ্জার লেভেলে সফল জুটি গড়েছেন সাকেথ।

রোহন বোপান্না ট্যুইট করে জানান, "দেশের প্রতিনিধিত্ব করার জন্য আমার নিরন্তর ভালবাসা ও নিষ্ঠার বিরুদ্ধে এবং নরওয়ের বিপক্ষে ডেভিস কাপ দল থেকে সরে যাওয়ার জন্য আমাকে এই সপ্তাহে একটি কঠিন কথা জানাতে হয়েছে। আমার হাঁটুতে চোট রয়েছে এবং আমাকে আবার প্রতিযোগীতা শুরু করার আগে এর জন্য বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।"

নরওয়ের বিরুদ্ধে টাই-এর জন্য অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন ছয় সদস্যের দল ঘোষণা করেছিল। পারফর্ম্যান্সের ভিত্তিতে বেছে নেওয়া এই দলে ছিলেন সুমিত নাগাল, রামকুমার রামাথান, প্রজনেশ গুনেশ্বরন, যুকি ভামব্রি, রোহন বোপান্না এবং মুকুন্দ শশিকুমার। সাম্প্রতিক খারাপ ফর্মের জেরে ডেভিস কাপের এই স্কোয়াড থেকে বাদ পড়তে হয় ভারতের ডবল এক্সপার্ট দ্বিবীজ শরণকে। তবে বোপান্না ছিটকে যাওয়ায় দ্বিবীজ ডাক পাবেন নাকি সাকেথ মাইনেনিকে অন্তর্ভুক্ত করা হবে তার জন্য টেনিস অ্যাসোসিয়েশনের ঘোষণার অপেক্ষা করতে হবে।

ডেভিস কাপ টাইতে চারটি সিঙ্গলস ম্যাচ এবং একটি ডাবলস ম্যাচ খেলা হয়। গত বছরের সেপ্টেম্বরে ফিনল্যান্ডের কাছে হারার পর, ভারত ডেভিস কাপের গ্রুপ-ওয়ান প্লে -অফে অবনমিত হয় ভারত। তবে, মার্চে ডেনমার্ককে হারিয়ে গ্রুপ-ওয়ান এ জায়গা পুনরুদ্ধার করতে সক্ষম হয়। ১৯৬৬, ১৯৭৪ এবং ১৯৮৭ সালে ডেভিস কাপ সিজনে ভারতীয় টেনিস দল রানার্স-আপ হয়েছিল। এটাই এই টুর্নামেন্টে ভারতীয় দলের সবচেয়ে বড় ফলাফল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in